🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

বেতনকাঠামোসহ ১৫ দফা দাবিতে নৌধর্মঘটের হুমকি


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- নৌযান শ্রমিকদের নূন্যতম বেতন ১০ হাজার টাকা নির্ধারণসহ নতুন মজুরি ও বেতনকাঠামো ঘোষণাসহ ১৫ দফা দাবিতে আগামী ২২ আগস্ট মধ্যরাত থেকে লাগাতার কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন নৌ-শ্রমিক সংগ্রাম পরিষদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশে শ্রমিক নেতারা এ কর্মসূচি ঘোষণা দেন।photo-1462168696বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে নৌ-শ্রমিকদের মজুরী ও বেতন কাঠামো ঘোষণা না হওয়ায় শ্রমিকেরা বিক্ষুব্ধ। শ্রমিকদের দাবি মানা না হলে নৌ-পথে সৃষ্ট অচলাবস্থার জন্য শ্রমিকেরা দায়ি থাকবে না।

শ্রমিকদের অন্যান্য দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- শ্রমিকদের নূন্যতম মজুরি ১০ হাজার টাকা নির্ধারণ, মৃত শ্রমিকদের ক্ষতিপূরণ পুনঃনির্ধারণ, নৌপথে সন্ত্রাস, চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, নদীর নাব্যতা রক্ষা ইত্যাদি।