• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

আগৈলঝাড়ায় হিজড়াদের চাঁদা না দেয়ায় ঘরবাড়ি ভাংচুর


❏ শনিবার, আগস্ট ২০, ২০১৬ দেশের খবর, বরিশাল

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে: বরিশালের আগৈলঝাড়ায় একটি হতদরিদ্র দিনমজুর পরিবারের কাছে বেড়াতে আসা একটি শিশুকে আটক করে চাঁদা না পাওয়ায় ঘরবাড়ি ও হাড়ি-পাতিল কুপিয়ে ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে হিজড়াদের বিরুদ্ধে। এব্যাপারে গৈলা ইউপি চেয়ারম্যান ও থানাকে মৌখিক জানানো হয়েছে।Photo- Agailjhara 20-08-16  (2)

স্থানীয় ও হতদরিদ্র দিনমজুর পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে উপজেলার কালুপাড়া গ্রামের হতদরিদ্র দিনমজুর কার্তিক দাসের মেয়ে কাজল রানী দাস ও তার ২ বছরের মেয়ে জ্যোমিনসা পূজা উপলক্ষে মুলাদী থেকে বাপের বাড়িতে বেড়াতে আসে। আগৈলঝাড়া উপজেলার দুই হিজড়া কার্তিক দাসের নাতনী জ্যোতিকে আটক করে দু’হাজার টাকা ও শাড়ি দাবি করে। তাদের দাবিকৃত চাঁদার টাকা পরিশোধ করা ওই অসহায় পরিবারটির সাধ্য ছিলনা। তারপরেও ঘরে থাকা একশ’ টাকা তাদের হাতে দেয়া হয়। দাবিকৃত চাঁদার টাকা না পেয়ে হিজড়ারা তাদের রান্নাঘরে থাকা ধারালো দা দিয়ে ঘরের দরজা-জানালা ও হাড়ি-পাতিল কুপিয়ে ভাংচুর করে। তখন কার্তিক দাসের পরিবার অন্যর ঘরে গিয়ে আশ্রয় নেয়। হিজড়ারা টাকা না পেলে ঘরে আগুন ধরিয়ে দিবে বলে হুমকি দেয়।

তখন পাশের বাড়ি থেকে পাঁচশ’ টাকা এনে তাদের দেয়া হয় এবং পরে স্থানীয়দের তোপের মুখে হিজড়ারা চলে যেতে বাধ্য হয়। এব্যাপারে গৈলা ইউপি চেয়ারম্যান ও থানাকে মৌখিক অভিযোগ জানানো হয়েছে।