• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

১০ বেসরকারি মেডিকেল কলেজকে কোটি টাকা করে জরিমানা


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ Breaking News, ফিচার

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- ২০১৪-১৫ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তিতে সরকার ও ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুসরণ না করায় ১০টি বেসরকারি মেডিকেল কলেজকে এক কোটি টাকা করে জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত।HCরোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। দশদিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ না করলে ভর্তি পক্রিয়া বাতিল করা হবে বলে রিট আবেদনের শুনানিতে এ আদেশ দেয়া হয়েছে।

কলেজগুলো হলো এম এইচ শমরিতা মেডিকেল কলেজ, সিটি মেডিকেল কলেজ, নাইট এঙ্গেল মেডিকেল কলেজ, জয়নুল হক শিকদার মহিলা মেডিকেল কলেজ, ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, ইস্ট-ওয়েস্ট মেডিকেল কলেজ, তাইরুন নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ, আইচ মেডিকেল কলেজ, কেয়ার মেডিকেল কলেজ ও আশিয়ান মেডিকেল কলেজ।

জরিমানার অর্থের অর্ধেক ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিতে বলেছেন আদালত। জরিমানার বাকি অর্ধেক অর্থ ন্যাশনাল লিভার ফাউন্ডেশন ও কিডনি ফাউন্ডেশনে জমা করতে সংশ্লিষ্ট কলেজগুলোকে নির্দেশ দিয়েছেন আদালত।

এর আগে গত ১০ আগস্ট এই প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না তা জানতে চেয়েছিলেন আপিল বিভাগ। প্রতিষ্ঠানগুলোর চেয়ারম্যান ও অধ্যক্ষকের কাছ থেকে আজকের মধ্যে উপযুক্ত ব্যাখ্যা চেয়েছিলেন আদালত।