• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে জিএমবির ২ যুবক নিহত : অস্ত্র-গুলি ও জিহাদি বই উদ্ধার


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ ঢাকা, দেশের খবর

অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুর উপজেলায় গোয়েন্দা পুলিশ (ডিবি)’র সাথে বন্দুকযুদ্ধে জিএমবির ২ যুবক নিহত হয়েছে। পুলিশের দাবি নিহতরা জঙ্গি গোষ্ঠীর সদস্য। আজ রবিবার (২১অাগষ্ট) ভোররাত সাড়ে ৪টার দিকে মধুপুর উপজেলার টেলকি এলাকায় এই ঘটনা ঘটে।

jongi-sodoso

টাঙ্গাইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ সময়ের কন্ঠস্বরকে জানান, অাজ রবিবার রাতে ওই এলাকায় চেকপোস্ট বসায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। পরে ভোর সাড়ে ৪টার দিকে ওই এলাকায় একটি মোটর সাইকেলে করে আসা ২ যুবককে সিগন্যাল দেয় চেকপোস্টে কর্তব্যরত গোয়েন্দা পুলিশের সদস্যরা।

এ সময় মোটর সাইকেলে থাকা যুবকরা চাপাতি দিয়ে গোয়েন্দা পুলিশ সদস্যদের উপর হামলা চালায়। পরে আত্মরক্ষার্থে গোয়েন্দা পুলিশ সদস্যরা পাল্টা গুলি চালালে ২ যুবক গুলিবিদ্ধ হয়।

এ সময় ঘটনাস্থল থেকে একটি রিভালবার, ৩ রাউন্ড গুলি, দুটি চাপাতি ও বেশ কিছু জিহাদি বই উদ্ধার করা হয়। পরে তাদের উদ্ধার করে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষনা করে। তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি । পুলিশের ধারণা, নিহতরা কোন জঙ্গি গোষ্টির সদস্য। এই ব্যাপারে তদন্ত চলছে। পরবর্তীতে বিস্তারিত বলা যাবে।

এ বিষয়ে টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম সময়ের কন্ঠস্বরকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর টেলকি এলাকায় পুলিশী চেকপোষ্ট বসানো হয়। আজ রবিবার ভোর রাতে মোটর সাইকেল নিয়ে দুই যুবক যাওয়ার সময় পুলিশ তাদের গতি রোধ করলে তারা পুলিশের উপর হামলা চালায়। পরে পুলিশও পাল্টা গুলি ছুড়লে, গুলিবিদ্ধ হয়ে ঐ দুই যুবক আহত হয়। পরে তাদের মধুপুর হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষনা করে। নিহতরা কোন জঙ্গিগোষ্টির সক্রিয় সদস্য হতে পারে। তাদের পরিচয় এখন পর্যন্ত পাওয়া যায়নি।