• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

তিন ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন, নেভানোর চেষ্টায় ২০ ইউনিট


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ Breaking News, ফিচার

রবিউল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর- তিন ঘণ্টাতেও নিয়ন্ত্রণে আসেনি রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলের আগুন। আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে শপিং মলটির ষষ্ঠতলায় আগুনের সূত্রপাত। দুপুর ২ টা ৩০ মিনিটে শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।agun_bosundharaইতোমধ্যে ঘটনাস্থলে এসেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মদ খানকে মেয়র জিজ্ঞাসা করেন, আগুন নেভানোর কাজে কোনো হেলিকপ্টার লাগবে কি না। উত্তরে তিনি বলেন, হেলিকপ্টারের বাতাসে আগুন আরো ছড়িয়ে পড়তে পারে। ফলে হেলিকপ্টার এখন দরকার নেই।

এদিকে আগুন লাগার পর পান্থপথে যান চালাচল বন্ধ করে দেওয়া হয়েছে। তবে এই রুটে চলাচলকারী যানবাহনগুলোকে বিকল্প পথে যাতায়াতের ব্যবস্থা করে দেয়া হয়েছে। তবে উৎসকু জনতা এই শপিং মলের সামনে ভিড় করে আছেন।

ইতোমধ্যে ৬ তলা থেকে জীবিত অবস্থায় ৯ জনকে উদ্ধার করা হয়েছে। যারা আটকে আছেন তাদেরকেও উদ্ধারের চেষ্টা চলছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বসুন্ধরা সিটির নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সূত্র থেকে জানা গেছে, ঘটনার পরপর মার্কেটের সব লিফট বন্ধ করে দেওয়া হয়েছে। মার্কেটে উপস্থিত লোকজন সব বাইরে বেরিয়ে এসেছে। ধোঁয়ায় ছেয়ে গেছে পুরো লেভেল-৬।

এ সময় মানুষের হুড়োহুড়িতে মার্কেটে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মার্কেটটির ছয়তলা থেকে বিভিন্ন জানালা দিয়ে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখা যাচ্ছে। তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। হতাহতের কোনো খবরও এখন পর্যন্ত পাওয়া যায়নি।