🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

গাজীপুর দক্ষিন সালনাবাসী চরম গ্যাস সংকটে


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ ঢাকা, দেশের খবর

6e9e650e7b76b31493e0126156f39a43


পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টারঃ

গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিন সালনার পূর্বপাড়া আবাসিক এলাকার পাচঁ শতাধীক তিতাসের গ্রাহক গত এক সপ্তাহ ধরে চরম গ্যাস সংকটে রয়েছেন ।

এলাকাবাসীর কাছ থেকে পাওয়া তথ্যমতে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে সকাল থেকে রাত্রি বারোটা পর্য্যন্ত এলাকাটিতে গ্যাস থাকছে না, ফলে রান্না-বান্না করা অনেকটাই কঠিন হয়ে পড়েছে । তাছারা এসকল আবাসিক বাসা বাড়িতে রান্নার করার বিকল্প কোন ব্যবস্থা না থাকায় রান্না করার জন্যে যেতে হচ্ছে অনত্র ।

গ্যাসের এ সমস্যার প্রভাব পড়েছে  এলাকাবাসীর দৈনন্দিন জীবনেও । বিশেষ করে স্কুলগামী এবং অফিসগামীদের সঠিক সময়ে রান্না করে খাবারের ব্যবস্থা করা যাচ্ছে না কোন ভাবেই । বিষয়টি যেন এলাকার গৃ্‌হিনীদের মহা চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ।গ্যাস সংকটের বিষয়ে জানতে চাইলে একজন গৃহিনী সময়ের কন্ঠস্বরকে জানান গত এক সপ্তাহ ধরে রান্না করার জন্যে এক কিলোমিটার দূরে এক আত্নীয়ের বাসায় চলে যাচ্ছি । দুটি পরিবারের রান্না এক চুলাতে করার কারণে সঠিক সময়ে রান্না শেষ করা যাচ্ছে না ।ফলে সময় মতো খেতেও পারছি না । তিনি আরো জানান গ্যাস সংকটের কারণে ইতি মধ্যে তাদের বাসার কয়েকজন ভাড়াটিয়া অনত্র চলে যাওয়ার কথা জানিয়ে দিয়েছেন ।

সরিজমিনে দেখা যায় সালনার বিভিন্ন মহল্লার অনেক বাসাতেই গ্যাসের কারণে খাবার দাবার তৈরি করা সমস্যা হয়ে দাঁড়িয়েছে । গ্যাস সমস্যার তথ্য সংগ্রহকালে আমাদের চোখে আরেকটি বিষয় ধরাপরেছে তা হলো গ্যাস সংযোগ থাকলেও অনেক বাড়িতে গ্যাস রাইজার  নেই । কারণ জানতে চাইলে কেউই সঠিক উওর দিতে পারেনি ।  তবে বৈধ গ্রাহকরা আমাদের জানান  মূল লাইন থেকে অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে এলাকার একটি বিশেষ সিন্ডিকেট হাতিয়ে নিয়েছে কোটি টাকা । এলাকাটিতে কয়েক শতাধিক অবৈধ সংযোগ আছে বলে তিতাস গ্রা্হকরা সময়ের কন্ঠস্বরকে জানান ।

তিতাস গ্যাস অফিসের  কাছাকাছি এলাকা হওয়া সত্বেও কিভাবে এত অবৈধ সংযোগ দেয়া সম্ভব হলো তা আসলেও অভাক হওয়ার মতো বিষয় । এসকল অবৈধ গ্রাহকদের জন্যে বৈধ গ্রাহকগন যেমন গ্যাস পাচ্ছেন না তেমনি সরকার তার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে প্রতিনিয়ত ।