ঈদে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু ২৯ আগস্ট


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- ঈদুল আজহা উপলক্ষে আগামী ২৯ আগস্ট থেকে শুরু হবে ট্রেনের আগাম টিকেট বিক্রি; প্রথম দিন দেওয়া হবে ৭ সেপ্টেম্বরের টিকেট। রোববার দুপুরে রেল ভবনে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে রেলমন্ত্রী মুজিবুল হক এক সংবাদ সম্মেলনে বলেন, “ঈদের ১০ দিন আগে আগাম টিকেট বিক্রি করব যাতে যাত্রীদের কোনো অসুবিধা না হয়।Train20150622000527মন্ত্রী বলেন, ২৯ আগস্ট পাওয়া যাবে ৭ সেপ্টেম্বরের আগাম টিকিট। ধারাবাহিকভাবে ৩০ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত কেনা যাবে ৭ থেকে ১১ সেপ্টেম্বরের আগাম টিকিট।

ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৫ সেপ্টেম্বর থেকে, চলবে ৯ সেপ্টেম্বর পর্যন্ত। ওই সময়ে ১৪ থেকে ১৮ সেপ্টেম্বরের ফিরতি টিকিট পাওয়া যাবে। প্রতিদিন সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। একজন যাত্রীকে সর্বাধিক ৪টি টিকিট দেওয়া হবে এবং বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

রেলমন্ত্রী জানান, ঈদের পূর্বে ৩ দিন (৯-১১ সেপ্টেম্বর) এবং পরের ৭ দিন (১৪-২০ সেপ্টেম্বর চাঁদ দেখার উপর নির্ভর করে) ৫ জোড়া ও পবিত্র ঈদের দিন সোলাকিয়া স্পেশাল ২ জোড়া মোট ৭ জোড়া ট্রেন চলাচল করবে।

তিনি জানান, ৭ সেপ্টেম্বর থেকে ঈদের পূর্বদিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অফডে থাকবে না। ঈদের পর থেকে যথারীতি আন্তঃনগর ট্রেনের অফডে বজায় থাকবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ সেপ্টেম্বর কোরবানির ঈদ হবে। সে অনুযায়ী ট্রেনের আগাম টিকেট বিক্রির সময় ঠিক করা হয়েছে।