🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

অভিজিৎ হত্যায় ৬ ‘খুনির’ পরিচয় চেয়ে ভিডিও প্রকাশ


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ Breaking News, ফিচার

সময়ের কণ্ঠস্বর- লেখক ও ব্লগার ড. অভিজিৎ রায় হত্যাকাণ্ডের প্রায় দেড় বছর পর সন্দেহভাজন ছয়জনের পরিচয় চেয়ে ভিডিও প্রকাশ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।ovijidরোববার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ডিএমপির সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পেজে পরপর পাঁচটি ভিডিও প্রকাশ করে। সেখানে সন্দেহভাজন ছয়জনের পরিচয় নিশ্চিত হতে নগরবাসীর সহায়তা কামনা করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ভিডিওতে দেখা যায়, লেখক অভিজিৎ রায় তাঁর স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে সঙ্গে নিয়ে সন্ধ্যায় বইমেলা থেকে বের হচ্ছেন। পরিচয় চাওয়া ছয়জন কাছাকাছি সময়ে সেখান থেকে বের হচ্ছেন বা আগে থেকেই বইমেলায় অবস্থান করছেন। সবাইকে লাল কালিতে গোল দিয়ে চিহ্নিত করে দেওয়া হয়েছে।

ডিএমপি জানিয়েছে, ‘ভিডিওতে প্রদর্শিত ব্যক্তিরা অভিজিৎ হত্যাকাণ্ডের সন্দেহভাজন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের গ্রেপ্তারে সম্মানিত নগরবাসীর সহায়তা কামনা করছে। তাদের সম্পর্কে কোনো তথ্য বা পরিচয় জানা থাকলে ডিএমপির অফিশিয়াল ফেসবুক পেজের মেসেজ ইনবক্সে অথবা হ্যালো সিটি অ্যাপে জানানোর জন্য জন্য অনুরোধ করা হলো।’

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির বিপরীত পাশে খুন হন অভিজিৎরায়। এ সময় তাঁর স্ত্রী রাফিদা আহমেদ আহত হন। অভিজিৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অজয় রায়ের ছেলে।

এ ঘটনায় ফারাবীসহ আটজনকে আটক করেছে পুলিশ। তবে তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ কোনও তথ্য পাওয়া যায়নি।

ডিএমপি কর্মকর্তারা জানান, ঘটনার পরপরই তারা একুশে বইমেলা উপলক্ষে স্থাপন করা সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন। এসব ফুটেজ বিশ্লেষণ করে তদন্ত সংশ্লিষ্টরা খুনিদের চিহ্নিত করেছেন। তবে তাদের নাম-পরিচয় জানতে পারেননি। খুনিদের নাম-পরিচয় জানার জন্য সাধারণ মানুষের সহযোগিতা চেয়েছে ডিএমপি।

আরও পড়ুন :
‘মুক্তিযুদ্ধের এই দিনে’ ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

করোনায় প্রাণ কেড়ে নিল আরো ৮ জনের করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২৮২

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

student 342 রামপুরায় ফের সড়ক অবরোধ শিক্ষার্থীদের

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

abbas n23 পৌর মেয়র আব্বাস আলী গ্রেফতার

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

rofiqul n2 জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই

❏ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১