• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

পৃথিবীর অনেক কিছুই আমরা জানি না, চলুন জেনে নেই অজানাকে


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ জানা-অজানা, স্পট লাইট

news_picture_35931_earth1


সম্পাদনা, আজিজুল হাকিম বাদলঃ

পৃথিবীর বাসিন্দা আমরা। আর এই পৃথিবীর মাঝেই আছে জানা-অজানা অনেক রহস্যময় তথ্য। এমন অনেক বিষয় রয়েছে যা আপনার সাথে সম্পর্কিত কিন্তু আপনি নিজেই তা জানেন না। এমনই কিছু অদ্ভুত, চমকপ্রদ, অজানা তথ্য নিয়ে এই ফিচার। চলুন তাহলে নিজের সম্পর্কে কিছু অজানা বিষয় জেনে নিন।

১। আমাদের জন্মের সময় আমাদের চোখের যে সাইজ থাকে, সারাজীবনে তা নাকি আর বাড়েনা। অন্যদিকে কান, নাক সহ সব কিছুই আয়তনে বাড়ে। তাহলে, চোখ কি দোষ করল?

২। লিওনার্দো দ্য ভিঞ্চি’র অমর সৃষ্টি “মোনালিসা”। মোনালিসার হাসি এতটাই ভুবন ভোলানো যে, আমরা খেয়ালই করিনা তার চোখে কোন ভ্রু নেই।

৩। বাচ্চা মেয়েদের প্রিয় খেলনা বারবি পুতুল (Barbie doll) এর পুরো নাম নাকি বারবারা মিলিসেন্ট রবার্টস (Barbara Millicent Roberts)! এ কিন্তু বড্ড বাড়াবাড়ি।

৪। টেলিফোন আবিষ্কার করেছেন কে? জানেন তো ? আলেকজান্ডার গ্রাহাম বেল। উনার এই টেলিফোন আবিষ্কারের দরকারটা কি ছিল? উনি নাকি জীবনে কোনদিন তাঁর মা’কে বা বৌকে ফোন করেন নাই। আর করবেনই বা কিভাবে ? উনার মা আর বৌ দু’জনেই ছিলেন কালা, মানে ঐ কানে শুনতে পেতেন না আরকি।

৫। পিঁপড়ারা নাকি কখনও ঘুমায় না। বলি, ঘুমাও না কেন ? সারারাত জেগে কি ফেইসবুকে চ্যাট কর নাকি ?

৬। ভরা পূর্ণিমায় চাঁদ যখন মাথার ওপর খাঁড়া বরাবর থাকে, তখন নাকি নিজের ওজন কম অনুভূত হয় । এ যে বাবা রীতিমত ভূতুড়ে কান্ড!

৭। উট পাখীর চোখের আকৃতি নাকি তার মগজের চেয়েও বড়! হবে না, যে বুদ্ধিমান ? ভয় পেলেই একেবার বালুর নীচে মাথা … !

৮। জন্ম দিনে গান গেয়ে থাকেন না, ঐ গানটা – হ্যা…পি বার্থডে টু ইউ… । ভুলেও আর গানটি গাবেননা। কারণ গানটি নাকি কপিরাইট করা!

৯। প্রজাপতি নাকি পা দিয়ে খাওয়ার স্বাদ নেয়। কেন, তোমার জিহ্‌বা কি বেঁচে দিয়েছ নাকি ?

১০। চোখ খুলে নাকি হাঁচি দেয়া যায়না, মানে ঐ হাঁচির সময় নাকি চোখ বন্ধ হয়ে যাবেই, এবার আসুক হাঁচি একবার ।

সুত্র অনলাইন