১০ ঘণ্টার চেষ্টায় বসুন্ধরা সিটির আগুন নিয়ন্ত্রণে


❏ রবিবার, আগস্ট ২১, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর- রাজধানীর পান্থপথে অবস্থিত বহুতল শপিং কমপ্লেক্স বসুন্ধরা শপিং মলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ২৯টি ইউনিট প্রায় ১০ ঘণ্টা চেষ্টা করে রাত ৯ টায় আগুন নিয়ন্ত্রণে আনে। রোববার বেলা ১১টা ২৩ মিনিটে লেভেল ৬-এর ‘সি’ ব্লকে জুতার দোকানে আগুনের সূত্রপাত হয়।160821081140_basundhara_city_fire2_640x360_bbc_nocreditফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণের তথ্যটি নিশ্চিত করেছে। ফায়ার সার্ভিস জানায়, ৭০টি দোকান ক্ষতিগ্রস্ত। অগ্নিকাণ্ডে প্রায় ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিসের পরিচারক লে. কর্নেল শাকিল এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, এ পর্যন্ত ১৯ জনকে উদ্ধার করা করে হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ১১জন নিরাপত্তাকর্মী।

সন্ধা ৭টার দিকে বসুন্ধরা ব্যবসায়ী সমিতির সভাপতি এমএ হান্নান জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় ১০০টি জুতার দোকান ভস্মিভূত হয়েছে। এতে ৩০ কোটি টাকার মালামাল ও ডেকোরেশনসহ ৫০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

তিনি জানান, আগামীকাল সোমবার যাতে মার্কেট খুলে দেয়া যায় সে চেষ্টা চলছে।

আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত করে কিছু জানাতে না পারলেও তিনি বলেন, নাশকতার আশংকা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

এদিকে আগুনের ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডিডি অজিত কুমার রায়ের নেতৃত্ব পাঁচ সদস্যের কমিটি আগামী সাতদিনের মধ্যে এ সংক্রান্ত রিপোর্ট দেবে।