🕓 সংবাদ শিরোনাম

মকবুলের মরদেহ দেখতে হাসপাতালে মির্জা ফখরুল, স্ত্রী সন্তানকে আর্থিক সহায়তা * রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেওয়া হবে না, আমরাও করব না: ওবায়দুল কাদের * নয়াপল্টন থেকে মির্জা ফখরুলকে ফিরিয়ে দিলো পুলিশ * বাংলাদেশ ব্যাংক থেকে আরও ১,২৫০ কোটি টাকা ঋণ নিলো ২ ইসলামী ব্যাংক * দুই মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুল-আব্বাস * থমথমে নয়াপল্টন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ * ফুলবাড়ীতে অপহরণের ২১ দিনেও উদ্ধার হয়নি নরসুন্দর বাবলু ! * বঙ্গবন্ধু শেখ মুজিবের দেশে কোন মানুষ ঠিকানাহীন থাকবে না : প্রধানমন্ত্রী * ভারতকে টানা ২ সিরিজ হারাল বাংলাদেশ * ভূমি কর্মকর্তার বিরুদ্ধে আদালতে ভুল প্রতিবেদন দাখিলের অভিযোগ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

ইসলাম ধর্ম অবমাননা’র দায়ে বিখ্যাত সঙ্গীত শিল্পী গ্রেফতার


❏ সোমবার, আগস্ট ২২, ২০১৬ আন্তর্জাতিক

মালেআন্তর্জাতিক ডেস্কঃ ইসলাম অবমাননা’র দায়ে   মালয়েশিয়ার বিখ্যাত  সঙ্গীত শিল্পী নামিউয়ি নামে পরিচিত উয়ি মেং চি-কে রোববার আটক করা হয়েছে।

সর্বশেষ প্রকাশিত মিউজিক ভিডিওতে ‘ইসলাম ধর্মকে অবমাননার’ অভিযোগ ওঠার পর  জনপ্রিয় ও বিতর্কিত সঙ্গীতশিল্পীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তার ‘ওহ মাই গড’ শিরোনামের গানটির ভিডিও জুলাইতে প্রথম প্রকাশ করা হয়। এতে নামিউয়ি ও তার দলকে মালয়েশিয়ার বিভিন্ন উপাসনালয়ের সামনে সঙ্গীত পরিবেশন করতে দেখা যায়।

নামিউয়ি জানিয়েছেন, ‘ওহ মাই গড’ সঙ্গীতটি ধর্মীয় সংহতি বৃদ্ধির উদ্দেশ্যে গাওয়া হয়েছে। তবে অভক্তিমূলক গানের জন্যই তিনি পরিচিত।

ম্যান্ডারিন চীনা ভাষায় গান গেয়ে প্রায় পাঁচ বছর আগে তিনি খ্যাতিমান হয়ে ওঠেন। চীন ও তাইওয়ানেও তার জনপ্রিয়তা আছে।

নিজের একটি গানে তিনি মালয়েশিয়ার জাতীয় বিদ্যুৎ সংস্থাকে একটি বিদ্যুৎ-বিপর্যয়ের ঘটনা নিয়ে প্রশ্ন করেছিলেন, আর আরেকটি গানে মালয়েশিয়ার জাতীয় সঙ্গীতের প্যারোডি করেছিলেন।

এবারের অভিযোগগুলো বেশ কয়েকটি বেসরকারি সংস্থা (এনজিও) করেছে বলে জানিয়েছে পুলিশ। তবে পুলিশ সংস্থাগুলোর নাম উল্লেখ করেনি।

চলতি মাসের প্রথমদিকে ‘ওহ মাই গড’ ভিডিও নিয়ে নামিউয়ির বিরুদ্ধে তদন্ত করার ইঙ্গিত দিয়েছিল পুলিশ।

এই ভিডিওতে নামিউয়ি ও তার তিন সঙ্গীকে একটি বৌদ্ধ ও একটি তাও মন্দিরের সামনে, একটি গির্জার ভিতরে এবং একটি মসজিদের বাইরে গান ও নাচ পরিবেশন করতে দেখা যায়।

তবে ২০ অগাস্ট ইউটিউবে আপলোড করা ভিডিওটির সর্বশেষ সংস্করণে মসজিদের সামনের কোনো দৃশ্য রাখা হয়নি।

এর পাশাপাশি আত্মপক্ষ সমর্থন করে একটি ভিডিও আপলোড করেছেন তিনি। এতে ‘ওহ মাই গড’ গানের উদ্দেশ্য হিসেবে ধর্মীয় সংহতির প্রতি সমর্থনের কথা বলেছেন তিনি।