• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

৪ নারী জঙ্গীর প্রশিক্ষন শুরু হয় পাখি শিকারের অস্ত্র দিয়ে


❏ সোমবার, আগস্ট ২২, ২০১৬ জাতীয়

পসময়ের কন্ঠস্বর ডেস্কঃ রাজধানী থেকে আটকের পর র‌্যাব হেফাজতে থাকা নতুন ধারার জেএমবির চার নারী সদস্য গাজীপুরের সাইনবোর্ড হাজীরপুকুর এলাকায় পাখি শিকারের মাধ্যমে টার্গেট শুটিংয়ের প্রশিক্ষণ নিয়েছে।

জিহাদের প্রস্তুতি পর্বের আওতায় তাদের এ প্রশিক্ষণ দেয়া হয় বলে জানা গেছে। এর আগে, গত ১৬ আগস্ট রাজধানীর মগবাজার এলাকা থেকে ঐশি, আকলিমা, মেঘনা ও মৌ নামের ওই ৪ নারী জেএমবির সদস্যকে আটকের কথা জানায় র‌্যাব-৪ এর অধিনায়ক খন্দকার লুৎফুল কবির।

এদের মধ্যে ঐশী ঢাকা মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক। বাকি তিনজন মানারাত বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের শিক্ষার্থী। বর্তমান র‌্যাব হেফাজতে থাকা ওই ৪ নারী জঙ্গির কাছ থেকে এমন তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, ইন্টার্ন ডাক্তার ঐশীর ল্যাপটপে এ সংক্রান্ত নির্দেশনা ছিল, যা সে মুছে ফেলেছে। তবে গোয়েন্দারা ওই ল্যাপটপের অধিকতর ফরেনসিক পরীক্ষার মাধ্যমে সেসব তথ্য উদ্ধার করতে সক্ষম হন। সেখানে কথিত জিহাদের জন্য নিজেকে গড়ে তোলার প্রয়োজনীয় নির্দেশনাগুলো পাওয়া যায়।

আরও জানা গেছে, হাজীরপুকুর এলাকায় প্রশিক্ষণ নেয়ার পর তাদের ধানমণ্ডির একটি বাসায় খেলনা পিস্তল দিয়েও যে কোনো বস্তুকে টার্গেট করে শুটিং প্র্যাকটিস করত।

সূত্র মতে, ওই ৪ নারীকে জিহাদের প্রস্তুতি নেওয়ার পাশাপাশি বিভিন্ন বিধিনিষেধ অনুসরণ করার নির্দেশনা ছিল। যার একটি প্রস্তুতি পূর্ণ না হওয়া পর্যন্ত কথিত শহীদ অপারেশনে না যাওয়া।