• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

কাউখালীতে বন্যায় ক্ষতিগ্রস্ত শহিদ স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়


❏ সোমবার, আগস্ট ২২, ২০১৬ দেশের খবর, বরিশাল

সৈয়দ বশির আহম্মেদ, কাউখালী প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে কেউন্দিয়া গ্রামের কেউন্দিয়া শহিদ স্মৃতি বালিকা মাধ্যমিক বিদ্যালয়টি প্রবাল বর্ষণে ও ঝড়ে বিশালাকৃতির চারটি গাছ উপরে পড়ে বিদ্যালয়ের সীমান প্রাচীর সম্পূর্ণ ধ্বসে পড়ে ও টিনের ছাউনির একটি শ্রেণিকক্ষের ব্যাপক ক্ষতি ও রাস্তা ভেঙ্গে যায়। ক্ষতিগ্রস্ত বিদ্যালয়টি আজ সোমবার সকালে কাউখালী উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা পরিদর্শন করেন।

gas

এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুস সালাম, প্রধান শিক্ষক মরন কুমার মন্ডল, বিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি আঃ লতিফ খসরু, ইউপি সদস্য আনিচুর রহমান, ম্যানেজিং কমিটির সদস্য মনির হোসেন, সাবেক সদস্য নুরুল হুদা চুন্নু ও শিক্ষক বৃন্দ। পরে বিদ্যালয়ের সাবেক সহ-সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য আনিচুর রহমানের যৌথ উদ্যোগে গাছগুলো অপসারণের উদ্যোগ নেন। এতে স্থানীয় যুবকরা অংশ গ্রহণ করেন।

scholl-poridoson

উল্লেখ্য, উক্ত বিদ্যালয়টি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ঐ গ্রামে যারা শহিদ হয়েছেন তাদের নামকরণে ১৯৭২ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত করা হয়। বিদ্যালয়টি বর্তমানে ২ সহস্রাতাধিক ছাত্রী রয়েছে। পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী অফিসার লাবনী চাকমা জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়টি সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে জানান।