• আজ বৃহস্পতিবার, ১৩ মাঘ, ১৪২৮ ৷ ২৭ জানুয়ারি, ২০২২ ৷

মূক্তিপণের দাবীতে গাজীপুরে অপহৃত ব্যক্তি চাঁপাইনবাবগঞ্জে উদ্ধার : ১ অপহরণকারী গ্রেপ্তার


❏ সোমবার, আগস্ট ২২, ২০১৬ রাজশাহী

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

মুক্তিপনের দাবীতে গাজীপুরের চন্দ্রা হতে ৪ দিন পূর্বে অপহৃত মেহেরপুরের নিশ্চিন্তপুরের মৃত নায়েব উদ্দীনের ছেলে নাসির উদ্দিন (৫০) কে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ডুবলী ভান্ডার গ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় অপহরণকারী চক্রের সদস্য ডুবলী ভান্ডারের হেরাস উদ্দীনের ছেলে আবুবকর সিদ্দিক (৩৫) কে গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুর দেড়টার দিকে সহকারী পুলিশ সুপার (এএসপি) নূরে আলমের নেতৃত্ত্বে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি দল গোয়েন্দা তথ্যর ভিত্তিতে এক অভিযানে অপহৃতকে অক্ষত উদ্ধার করে। র‌্যাব জানায়, গত ১৯ আগষ্ট’১৬ সন্ধ্যা সাতটায় গাজীপুর জেলার চন্দ্রা এলাকা হতে ভিকটিম নাসির উদ্দীন’কে অজ্ঞাতনামা ৩ জন অপহরণকারী জোরপূর্বক অপহরণ করে অজ্ঞাত একটি বাড়িতে আটকে রাখে এবং ভিকটিমের পরিবারের কাছে ফোন করে ৯ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে।

opoমুক্তিপণের টাকা না দিলে কিংবা বিষয়টি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানালে ভিকটিমকে হত্যা করা হবে বলেও অপহরনকারীরা হুমকি দেয়। এ অবস্থায় ভিকটিমের স্ত্রী কালিয়াকৈর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে এবং র‌্যাব-১ উত্তরাতে লিখিত অভিযোগ করে। অভিযোগ পাবার পর ভিকটিমকে জীবিত উদ্ধার ও আসামীদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা তৎপরতা শুরু করে। এরই প্রেক্ষিতে জানা যায় অপহরণকারী দল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার ডুবলী ভান্ডার গ্রামের একটি বাড়িতে ভিকটিমকে বন্দি রেখে তার পরিবারের কাছে মুক্তিপন দাবী করছে।

অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে সোমবার দুপুরে সেখানে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। তাঁরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অপহরণকারী চক্রের সদস্য আবুবকর সিদ্দিক ওরফে রবিউলকে গ্রেপ্তার করে এবং তাঁর বসত বাড়ির একটি বন্ধ ঘর হতে ভিকটিম নাসির উদ্দীনকে জীবিত উদ্ধার করে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। সন্ধ্যা পৌনে সাতটায় র‌্যাব-৫ এ প্রেসনোটে ঘটনাটি নিশ্চিত করেছে।