• আজ বুধবার, ১২ মাঘ, ১৪২৮ ৷ ২৬ জানুয়ারি, ২০২২ ৷

হজরত শাহজালাল (রহ.) এর ওরসে পুলিশের ওপর ছাত্রলীগের হামলা


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –  সিলেট নগরীর আম্বরখানায় হজরত শাহজালাল (রহ.) এর ওরস উপলক্ষে পুলিশের বসানো চেকপোস্টে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলা ও ককটেল বিস্ফোরণে ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। হামলার অভিযোগে ছাত্রলীগের আট নেতাকর্মীকে আটক করা হয়েছে।

sylet

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহ জানান,  সোমবার রাত ১১ টার দিকে আট থেকে দশটি মোটরসাইকেলে ২০ থেকে ২২ জন যুবক হজরত শাহজালাল (রহ.) এর ওরস উপলক্ষে দেয়া পুলিশের ব্যারিকেড ভেঙে হজরত শাহজালাল (রহ.) এর দরগার দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। তখন তারা নিজেদের ছাত্রলীগ নেতাকর্মী পরিচয় দিয়ে চড়াও হয়। পুলিশ তাদের সরিয়ে দেয়ার চেষ্টা করে। তখন ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ছয়টি ককটেলের বিস্ফোরণঘটায়।

এতে ছয় পুলিশ সদস্য আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৪ টি রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসম্পাদক মাসুদ কামালসহ আটজন নেতাকর্মীকে পুলিশ আটক করে। এ ঘটনার পর থেকে নগরীর মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহত পুলিশ সদস্যদের সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো করা হয়েছে।

হামলার ব্যাপারে ছাত্রলীগের কারও বক্তব্য পাওয়া যায়নি।