• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

কবি শহীদ কাদরী হাসপাতালে


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলা ভাষার বর্তমান সময়ের অন্যতম প্রধান কবি শহীদ কাদরী গুরুতর অসুস্থ। উচ্চ রক্তচাপ জনিত কারণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে একুশে পদকপ্রাপ্ত ও বাংলা ভাষার অন্যতম প্রধান কবি শহীদ কাদরীকে।

গত শনিবার স্থানীয় সময় রাত ৩ টার দিকে নর্থ শোর ইউনিভার্সিটি হাসপাতালে কবিকে ভর্তি করা হয় বলে জানান তার স্ত্রী নীরা কাদরী।

তিনি জানান, শনিবার থেকেই কবির শরীরের তাপমাত্রা বেড়ে যায়। প্রথমে চিকিৎসকদের সঙ্গে কথা বলে ওষুধ খাওয়ানো হয়। অবস্থার উন্নতি না হওয়ায় পরে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

sohid-kadriগত ১৪ অাগস্ট একুশে পদকপ্রাপ্ত এ কবির ৭৪তম জন্মদিন ছিল। সেদিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত জ্যামাইকার নিজ বাসভবনে ভক্ত-অনুরাগীরা কবিকে ফুল দিয়ে, গান গেয়ে ভালোবাসায় সিক্ত করেন।

এক সপ্তাহের ব্যবধানে কবির এই আকস্মিক অসুস্থতায় উদ্বিগ্ন প্রবাসী বাংলাদেশিরা সারাক্ষণ তার খোঁজ নিচ্ছেন বলে কবিপত্নী নীরা জানিয়েছেন।

তিনি জানান, অনেকেই হাসপাতালে এসে তার খোঁজ নিচ্ছেন। ঢাকাসহ বিশ্বের বিভিন্ন স্থান থেকে ভক্ত ও স্বজনেরা ফোন, টেক্সট ও ই-মেইলে কবির সর্বশেষ অবস্থান জানতে চাচ্ছেন। তারা কবির সুস্থতা কামনা করছেন।