🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

ভোলায় নৌ-যান ধর্মঘটে যাত্রী ভোগান্তি


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, ভোলা প্রতিনিধি: লঞ্চ ধর্মঘটের কারণে ভোলার সঙ্গে সকাল ৬ টা থেকে বরিশালসহ সারা দেশের লঞ্চ যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। অনেকে ধর্মঘটের খবর না পেয়ে লঞ্চঘাটে এসে চরম বিপাকে পড়েছেন। কেউ কেউ স্পীডবোট কিংবা ট্রলারে করে জীবনের ঝুঁকি নিয়ে বিভিন্ন রুটে চলাচল করতে বাধ্য হচ্ছেন।Dhormoghot

প্রতিদিনের মত লঞ্চে করে বরিশালসহ বিভিন্ন জেলায় যাওয়ার জন্য সকাল থেকে যাত্রীরা ভোলার ভেদুরিয়া ঘাটে এসেছেন। কিন্তু এসেই জানতে পারলেন, লঞ্চ চলাচল বন্ধ।

শিশু, বৃদ্ধ, মহিলা ও মালামাল নিয়ে বিপাকে পড়া যাত্রীরা লঞ্চ ছাড়া কিভাবে গন্তব্যে পৌঁছবেন? উত্তাল নদী পাড়ি দেয়ার জন্য ঝুঁকিপূর্ণ স্পীডবোট আর মাছ ধরার ট্রলার ছাড়া বিকল্প ব্যবস্থা না থাকায় অগ্যতা বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলার আর স্পীডবোটেই যাতায়াত করতে বাধ্য হচ্ছেন। এছাড়া যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকাও।

নৌ-যান শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধিসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষে ডাকা ধর্মঘটের কারণে যাত্রীদের এ ভোগান্তি। কখন ধর্মঘট শেষে আবার স্বাভাবিক নৌ- চলাচল শুরু হবে তা জানা নেই ভোলার নৌ- শ্রমিকদের। শ্রমিকরা জানিয়েছেন তাদের যৌক্তিক দাবি আদায়ে সরকার গড়িমসি করায় তারা অনির্দিষ্ট কালের ধর্মঘট ডাকতে বাধ্য হয়েছেন।

তবে, শ্রমিকরাও চান সরকার ও মালিকপক্ষ বসে আলোচনার মাধ্যমে দ্রুত সমস্যার সমাধান করে স্বাভাবিক লঞ্চ চলাচলের ব্যবস্থা গ্রহণ করুক।