• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার : তারেকের বিরুদ্ধে গ্রেপ্তারসংক্রান্ত প্রতিবেদন দেয়নি পুলিশ


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর – রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার ও নিন্দার অভিযোগে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবেদন দাখিল করেনি পুলিশ।

২০১৫ সালের ৮ নভেম্বর মামলাটিতে বিদেশে অবস্থানরত বিএনপির এ নেতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে সিএমএম আদালত। গ্রেপ্তার করা গেল কি না এই সংক্রান্তে আজ মঙ্গলবার পুলিশ প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু এদিন পুলিশ প্রতিবেদন দাখিল না করায় আগামী ৩০ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট সাব্বির ইয়াছির আহসান চৌধুরী।

প্রসঙ্গত, গত বছরের ২০ সেপ্টেম্বর বাংলাদেশ দণ্ডবিধির ১২৩ (ক) ধারায় ঢাকা সিএমএম আদালতে তারেক রহমানের বিরুদ্ধে সরকারের অনুমতি নিয়ে মামলার প্রতিবেদন দাখিল করেন গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার জুয়েল রানা। এরপর আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে গত বছরের ৮ নভেম্বর তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

tarek greftar

২০১৪ সালের ১৯ অক্টোবর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালেক ওরফে মশিউর মালেক মামলাটি দায়ের করেন।

রাষ্ট্রদ্রোহের অপরাধ সম্পর্কে বলা হয়, তারেক রহমান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপ্রতি হিসেবে উল্লেখ করেন এবং আরেকটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেন।

বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষক, বাংলাদেশের স্থপতি ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে সর্বজনস্বীকৃত হওয়ার পরও তারেক রহমানের এসব বক্তব্য বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে চক্রান্ত বলে বাদী উল্লেখ করেন। যা রাষ্ট্রের বিরুদ্ধে অপপ্রচার বলেও বাদী উল্লেখ করেন।