• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

নকল ভিডিওর অভিযোগে সমালোচনায় ইলিয়াস!


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ বিনোদন

বিনোদন প্রতিবেদক: এবার ভিনদেশি মিউজিক ভিডিওর আইডিয়া চুরি করে বেকায়দায় পড়েছেন জনপ্রিয় সংগীত তারকা ইলিয়াস হোসাইন। দু’দিন আগে ‘মন দিয়ে দেখো’ শিরোনামের গানটির মিউজিক ভিডিও ইউটিউবসহ সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশ হয়। প্রকাশের পর থেকেই সমালোচনার মুখে পড়েছেন ইলিয়াস।news-iliyas-binodon

দাবি উঠেছে ইলিয়াসের ‘মন দিয়ে দেখো’ শিরোনামের এই মিউজিক ভিডিওটি শিল্পী আরাশ আর হেলেনার Broken Angel গানের ভিডিওটি থেকে নকল করা হয়েছে।

“পিওর লাভ” আর “ব্রোকেন এ্যন্জেল” গেয়েই জনপ্রিয়তার তুঙ্গে ওঠেন বিশ্বমাতানো জনপ্রিয় শিল্পী আরাশ আর হেলেনা। ২০০৮ সালে “দোনয়া” এ্যালবামে আরাশ আর গায়িকা হেলেনার বের করেন “পিওর লাভ”। পিওর লাভের সিকোয়েলেই নির্মিত হয় এর ২য় পর্ব ব্রোকেন এ্যান্জেল।

সেই ভিডিওটির আদলেই বাংলাদেশের ইলিয়াসের ভিডিওটি নির্মাণ করা হয়েছে। কিন্তু ইলিয়াস ওই ভিডিওটির প্রসঙ্গে নিজের ভিডিওতে উল্লেখ করেননি। সেজন্যই সমালোচনার শিকার হলেন তিনি।

সংগীতাঙ্গনের অনেকেই হতাশা প্রকাশ করেছেন ইলিয়াসের ভিডিওটি দেখে। কেউ কেউ বলছেন, এটাকে নকল বললেও কম বলা হবে। এটা সরাসরি চুরির শামিল। একজন শিল্পী সবসময়ই সৃষ্টিশীল চিন্তা করবেন। কোনো কিছু ভালো লাগলে সেখান থেকে তিনি অনুপ্রাণীত হতেই পারেন। কিন্তু হুবহু সেটি কপি করতে পারেন না। যারা এমনটা করেন তারা অবশ্যই চোর।

বিষয়টি নিয়ে শিল্পী ইলিয়াস প্রশ্নবিদ্ধ হয়েছেন। এ বিষয়ে ইলিয়াসের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

‘মন দিয়ে দেখো’ শিরোনামের গানটির কথা লিখেছেন অনুরূপ আইচ। সুর ও সংগীত পরিচালনা করেছেন রেজওয়ান শেখ। সৈকত রেজার পরিচালনায় গানটিতে ইলিয়াসের সঙ্গে মডেল হয়েছেন ভিট তারকা জান্নাতুন মুন।

আরাশ-হেলেনার Broken Angel মিউজিক ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ইলিয়াসের Mon Diye Dekho মিউজিক ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন