🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২ ডিসেম্বর, ২০২২ ৷

‘ভয়ঙ্কর অপারেশন’ : একে একে রোগীর পেট থেকে ৪০টি ছুরি বের করলেন চিকিৎসক!


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ চিত্র বিচিত্র, স্পট লাইট

চিত্র বিচিত্র ডেস্ক, সময়ের কণ্ঠস্বর – ভারতের অমৃতসর কর্পোরেট হাসপাতালে গত শুক্রবার ঘটলো ভিন্ন ধরনের ঘটনা। রোগী পেটের ব্যথা নিয়ে এসেছিলেন। কিন্তু চিকিৎসা করতে গিয়ে অবাক হলেন চিকিৎসকরা।

কারণ হিসেবে হাসপাতালটির সার্জারি বিভাগের প্রধান জাতিন্দার মালহোত্রা জানান, তলপেটের ব্যথার কারণে তাদের কাছে ১ রোগী আসেন। রোগীকে প্রাথমিকভাবে পরীক্ষা করে পেট ব্যথার কোনো কারণ খুঁজে না পেয়ে রোগীর আল্ট্রাসাউন্ড করান। এ সময় ওই রোগীর পেটে কিছু ধাতব জাতীয় পদার্থ দেখতে পান তারা।

এন্ডোস্কোপি ও সিটি স্ক্যান করে সংশ্লিষ্ট চিকিৎসকরা বুঝতে পারেন রোগীর পেটে ধাতব জাতীয় পদার্থগুলো আর কিছু না, সেগুলো ছুরি।

পরে তারা রোগীকে সুস্থ করতে অপারেশন করার সিদ্ধান্ত নেন। পাঁচজন ডাক্তারের সম্বনয়ে গঠন করা হয় একটি টিম। অপারেশন সফল করতে দুই দিন ধরে পরিকল্পনা করা হয়।

churiজাতিন্দার মালহোত্রা বলেন, প্রায় ৫ ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। রোগীর পেটের ভেতর থেকে বের হতে থাকে ছুরি। সর্বমোট ৪০টি ছুরি উদ্ধার হয় তার পেট থেকে।

‘আমার দীর্ঘ ডাক্তারি জীবনের সবচেয়ে ভয়ঙ্কর অপারেশন ছিল এটি। এরকম অদ্ভুত কেসও আমি আগে কখনও দেখিনি।’, যোগ করেন তিনি।

অপারেশনের পর রোগী সুস্থ রয়েছেন বলে জানান তিনি।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে রোগী জানান, প্রায় ২ মাস ধরে এই ছুরিগুলো খেয়েছেন তিনি।

রোগী বলেন, আমার কাছে ছুরির স্বাদ ভালো লাগতো। তাই আমি এগুলো খেতাম।

এদিকে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানিয়েছেন, পেটের ভেতর ছুরিগুলোর কয়েকটি ফলা-বন্দী অবস্থায়, কয়েকটি মুক্ত অবস্থায় এবং কয়েকটি মরচে ধরা অবস্থায় পাওয়া গেছে। তবে ছুরিগুলো রোগীর শরীরের ভেতরে কোনো ক্ষতি করেনি।