• আজ সোমবার, ৩ মাঘ, ১৪২৮ ৷ ১৭ জানুয়ারি, ২০২২ ৷

খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে বুধবার যুবদলের বিক্ষোভ


❏ মঙ্গলবার, আগস্ট ২৩, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর – নড়াইলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ ডেকেছে যুবদল। বুধবার দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ করবে সংগঠনটি।

আজ মঙ্গলবার সন্ধ্যায় যুবদলের কেন্দ্র থেকে এ কর্মসূচির ডাক দেয়া হয়। সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস উদ্দিন আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, একাত্তরের মুক্তিযুদ্ধে মহান শহীদদের সংখ্যা নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্যের অভিযোগে করা একটি মামলায় মঙ্গলবার খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে নড়াইলের একটি আদালত। একইসঙ্গে আগামী ৩১ অক্টোবর মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত বছরের ২১ ডিসেম্বর সন্ধ্যায় খালেদা জিয়া ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন ‘স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদ হয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন, তা নিয়ে বির্তক আছে।’ এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে ইঙ্গিত করে বলেন, ‘তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি।’

jubodol

এই বক্তব্য বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হয় এবং পরদিন বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা এবং জাতির জনকের গৌরবজনক ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে উদ্দেশ্যমূলক বক্তব্য দেয়ায় ক্ষুব্ধ হয়ে গত বছরের ২৪ ডিসেম্বর নড়াইলের কালিয়া উপজেলার চাপাইল গ্রামের রায়হান ফারুকী নামে একজন বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলাটি করেন।