• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

জেএমবির নারী শাখার প্রশিক্ষকসহ আটক ৫, অস্ত্র ও গুলি উদ্ধার


❏ বুধবার, আগস্ট ২৪, ২০১৬ Breaking News, ফিচার

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: মহানগরের টঙ্গী স্টেশন রোড ও বোর্ডবাজার এলাকায় অভিযান চালিয়ে জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমিরসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠনটির পাঁচজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার রাতে ও বুধবার ভোরে এই অভিযান চালানো হয়। আটক জঙ্গিদের কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।gajipurর‌্যাবের তথ্য অনুযায়ী, আটক ব্যক্তিরা হলেন জেএমবির নারী শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির রাশেদুজ্জামান রোজ এবং সদস্য আবদুল হাই, সাহাবুদ্দিন, ফিরোজ ও সাইদুর রহমান।

গাজীপুর র‌্যাব-১-এর উপ-অধিনায়ক মেজর আজম সময়ের কণ্ঠস্বরকে বলেন, টঙ্গী স্টেশন রোড এলাকা থেকে রাশেদুজ্জামান, আবদুল হাই ও সাহাবুদ্দিনকে আটক করা হয়। বোর্ডবাজার হাজিরপুকুর থেকে আটক করা হয় ফিরোজ ও সাইদুরকে। তাঁদের কাছ থেকে পিস্তল, ম্যাগাজিন, গুলি ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে

উল্লেখ্য, র‌্যাব গত ১৬ আগস্ট ঢাকা ও টঙ্গীর বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে জেএমবির নারী শাখার চার সদস্য ডা. ইসপিনা আক্তার ঐশী, মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের তিন শিক্ষার্থী খাদিজা পারভীন মেঘলা, আকলিমা রহমান মনি ও ইশরাত জাহান মৌকে গ্রেফতার করে। তাদের দেয়া তথ্য অনুযায়ী বেসরকারি বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফুয়াদ আল মাহাদীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে জেএমবির নারী দলের প্রশিক্ষদের তথ্য পাওয়া যায়।