• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

গাজীপুরে গামেন্টকর্মী হত্যা মামলায় দুইজনের ফাঁসি


❏ বুধবার, আগস্ট ২৪, ২০১৬ ঢাকা, দেশের খবর

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি: গাজীপুরে শ্রীপুরে গামেন্টকর্মী রুপালি হত্যা মামলার রায়ে দুইজনকে ফাঁসি এবং দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অনাদায়ে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তদের এক মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।gajipurফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন, শ্রীপুর উপজেলার বরমী এলাকার মো. কালাম (৩০) ও একই এলাকার ইকবাল হোসেন (২২)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, ওই এলাকার আব্দুল লতিফ (২৫) ও মো. মোখলেছ (১৯)।

মঙ্গলবার দুপুর দুইটার দিকে গাজীপুরের জেলা ও দায়রা জজ একেএম এনামুল হক জনাকীর্ণ আদালতে এ রায় ঘোষণা করেন।

রায়ে উল্লেখ করা হয়, দণ্ডপ্রাপ্ত আসামিরা রুপালী খাতুনকে বিয়ের প্রলোভন দেখিয়ে জঙ্গলে নিয়ে গলাটিপে শ্বাসরোধ করে হত্যা করে।

গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ জানান, রাজশাহীর চারঘাট উপজেলার মারিয়া গ্রামের মকবুল হোসেনের মেয়ে রুপালী খাতুন (২৫) গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টস কারখানায় চাকরি করতেন। ২০১৪ সালের ১৬ আগস্ট সকালে শ্রীপুর উপজেলার ৬নং বরমী ইউনিয়নের গিলাশ্বর এলাকার আ. মান্নানের প্রজেক্টর পূর্ব পার্শ্বের বাউন্ডারি ওয়ালের পিলারের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় রুপালী খাতুনের লাশ পুলিশ উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে শ্রীপুর থানায় মামলা করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম তদন্ত শেষে অভিযুক্ত চারজনের বিরুদ্ধে ২০১৫ সালের ২৮ এপ্রিল আদালতে চার্জসিট দাখিল করেন। মামলায় ১১ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

রাষ্ট্র পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমদ এবং আসামি পক্ষের ছিলেন অ্যাডভোকেট আবুল হাসেম।