🕓 সংবাদ শিরোনাম

আমাদের যা আছে, তা দিয়েই সামনে এগিয়ে যাব: প্রধানমন্ত্রীএসএসসিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে উচ্চ শিক্ষা অনিশ্চিত শুভ’রমহামারি এখনই শেষ হচ্ছে না, সৃষ্টি হতে পারে নতুন ভ্যারিয়েন্ট: টেড্রোসখাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ২নৌকা থেকে লাফিয়ে পালালো পাচারকারী, বিপুল আইস-ইয়াবা উদ্ধারশাবি উপাচার্যের বিরুদ্ধে যত অভিযোগ শিক্ষার্থীদেরমালয়েশিয়ায় প্রতারণার অভিযোগে নাবিস্কো ভাইয়া গ্রুপের বিরুদ্ধে সংবাদ সম্মেলনবিএনপি বহিষ্কার করলেও অন্য দলে যোগ দেব না: তৈমূরগ্লাস সুমনের মাদক কারবারের প্রধান সহযোগী গ্রেফতারমনোহরদীর দরগাহ মেলা শুরু, নজর কাড়ছে বড় মাছের বাজার

  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

থাইল্যান্ডে বোমা হামলা নিহত ১


❏ বুধবার, আগস্ট ২৪, ২০১৬ আন্তর্জাতিক

Captureআন্তর্জাতিক ডেস্কঃ- থাইল্যান্ডের আবার বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার রাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর পাত্তানির একটি হোটেলের কাছে জোড়া বোমা বিস্ফোরণে একজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। 

বুধবার পুলিশ কর্মকর্তা উয়িনাইয়ু তিয়ামরাজ জানান, সাউদার্ন হোটেলের পেছনের পার্কিং লটে প্রথম বিস্ফোরণটি ঘটে, তবে এতে কেউ আঘাত পাননি। হোটেলের প্রবেশ পথে, একটি ক্যারিওকি বার ও একটি ম্যাসাজ পার্লারের উল্টোদিকে, পার্ক করে রাখা একটি ট্রাক থেকে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটে। এতে একজন নিহত ও ৩০ জন আহত হন। হতাহতরা সবাই থাই নাগরিক বলে জানিয়েছেন তিনি।
কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। তবে কিছু নিরাপত্তা বিশেষজ্ঞ উল্লেখ করেছেন, থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলে সক্রিয় বিদ্রোহী গোষ্ঠীগুলোর এ ধরনের বোমা হামলা চালানোর রেকর্ড আছে।

গত ১২ আগস্ট দেশটির দক্ষিণাঞ্চলে দেশটির দক্ষিণাঞ্চলের তিনটি সবচেয়ে জনপ্রিয় অবকাশ কেন্দ্র ও একটি টাউনে ধারাবাহিক বোমা বিস্ফোরণ ঘটানো হয়। এতে চারজন নিহত ও বহু আহত হন।

২০০৪ সাল থেকে দক্ষিণাঞ্চলের ইয়ালা, পাত্তানি এবং নারাথিওয়াট প্রদেশে বিদ্রোহীদের সঙ্গে সরকারি বাহিনীর লড়াই চলছে। লড়াইয়ের মাত্রা তীব্র না হলেও নৃশংস লড়াইয়ে এ পর্যন্ত ছয় হাজার ৫০০ মানুষ নিহত হয়েছেন।