🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

পবিপ্রবিতে কৃত্রিম প্রজননকর্মীদের সনদপত্র বিতরণ


❏ বুধবার, আগস্ট ২৪, ২০১৬ শিক্ষাঙ্গন

মোঃ মুস্তাফিজুর রহমান পাপ্পু, পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃত্রিম প্রজননকর্মীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। বে-সরকারী প্রতিষ্ঠান ব্রাক ও বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে কৃত্রিম প্রজনন ও পুনরুৎপাদন ব্যবস্থাপনা প্রশিক্ষণ কর্মসুচির আলোকে এই সনদপত্র বিতরণ করা হয়।

kisi-un

আজ ২৪ আগষ্ট বিশ্ববিদ্যালয়ের এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র অনুষদের ডিন প্রফেসর ডঃ মোঃ আব্দুর রশীদ, প্রফেসর ডঃ মোঃ আব্দুল মতিন (ডেইরী সায়েন্স বিভাগ), এ কিউ এম সফিকুর রউফ (ডেপুটি জেনারেল ম্যানেজার, ব্রাক এ আই এন্টারপ্রাইজ), ডঃ মোঃ ফখরুজ্জামান (চেয়ারম্যান, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডীং বিভাগ), ডাঃ প্রদীপ কুমার বাড়ৌ, (ট্রেনিং কো অর্ডিনেটর, ব্রাক) ডা: মোঃ আব্দুল লতিফ, ম্যানেজার, ব্র্যাক এআই এন্টারপ্রাইজেস, এম এ মান্নান, জোনাল ম্যানেজার ব্রাক। সভাপতিত্ব করেন ডঃ মোঃ কাওছার নিয়াজ বিন সুফিয়ান, সহকারী অধ্যাপক, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডীং বিভাগ।

উল্লেখ্য, ব্রাক এই আই এন্টারপ্রাইজেস এর অর্থায়নে ও বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডীং বিভাগ এর কারিগরী সহায়তায় ২ মাস মেয়াদী এই প্রশিক্ষণ কর্মসুচি পরিচালিত হয়। দেশের প্রানিসম্পদের উন্নয়নে এই ভাবে অদক্ষ জনশক্তিকে দক্ষতে পরিনত করে দেশ উন্নয়নে ব্রাকের এই প্রচেষ্টা সামনে আরো বেগবান হবে বলে জানা যায়।