• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ২ পিস্তল সহ গ্রেপ্তার ৪


❏ বুধবার, আগস্ট ২৪, ২০১৬ রাজশাহী

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সীমান্তে দু’টি পৃথক অভিযানে ২টি বিদেশী পিস্তল উদ্ধার সহ ৪ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সীমান্তবর্তী খাসের হাট বাজার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ব্যবসায়ী উপজেলারই জমিনপুরের হাবিবুর রহমানের ছেলে জেনারুল ইসলাম (২৭) কে ১ টি ৭.৬৫ মি.মি. আমেরিকার তৈরী পিস্তল ২টি ম্যাগজিন ও ৬রাউন্ড গুলিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

ggগোপন সংবাদের ভিত্ত্বিতে বুধবার বিকেল ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-৫ ক্যাম্পের সহকারী পুলিশ সুপার (এএসপি) নূরে আলমের নেতৃত্ত্বে অভিযানে অস্ত্র বিক্রয়ের চেষ্টাকালে জেনারুলকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন যাবৎ অবৈধ অস্ত্র ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। বুধবার রাত পৌনে ৯টার দিকে র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঘটনাটি নিশ্চিত করেছে। এদিকে, শিবগঞ্জ সীমান্তেরই পদ্মার চর এলাকা বিজিবি ১টি বিদেশী পিস্তল উদ্ধার সহ ৩ জনকে গ্রেপ্তার করেছে।

বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে হাবিলদার মো. ওবায়দুল্লার নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়নের ফতেপুর বিওপির একটি টহল দল ক্যাম্পপাড়া চরহাসানপুর এলাকায় অভিযান চালিয়ে পিস্তল ও ১ রাউন্ড গুলির খালী খোসাসহ মো. বাবলু (২৮) নামে এক অস্ত্র চোরাকারবারীকে গ্রেপ্তার করে। পরে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী হাত বোমা তৈরীর সাথে জড়িত মো. জুয়েল রানা (২৪) ও মো. শাহাব উদ্দিন (২২) নামে আরও ২ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে পিস্তল ও গুলির খালি খোসাসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। বুধবার রাত সাড়ে আটটায় এক প্রেসনোটে ৯’বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল আবুল এহসান ঘটনাটি নিশ্চিত করেছেন।