• আজ মঙ্গলবার, ৪ মাঘ, ১৪২৮ ৷ ১৮ জানুয়ারি, ২০২২ ৷

ভারতীয় ক্রিকেটের নতুন এবং চাঞ্চল্যকর কেলেংকারির তথ্য!


❏ বৃহস্পতিবার, আগস্ট ২৫, ২০১৬ খেলা, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক – ভারতীয় ক্রিকেটের নতুন এবং চাঞ্চল্যকর কেলেংকারির তথ্য দিলো লোধা কমিটি। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) দূর্নীতি আর অনিয়ম তদন্তের দায়িত্বে থাকা এই কমিটি জানাচ্ছে, ক্রিকেটার নির্বাচনে ক্রিকেটারদের মায়েদের কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়েছিলো নির্বাচকরা!

গত নয় আগস্ট বিসিসিআইয়ের সাথে লোধা কমিটির বৈঠক হয়। সেখানে ভারতীয় বোর্ডের নির্বাচকদের ধুয়ে দিয়েছিলেন লোধা কমিটির সচিব গোপাল শঙ্করনারায়ণ। সেদিন ভারতীয় সরকারে সংসদীয় সভা থাকায় বোর্ডের বৈঠকে ছিলেন না সভাপতি অনুরাগ ঠাকুর।

তবে, গোপাল শঙ্করনারায়নের বক্তব্যের কপি তাকে মেইল করা হয়। আর সেই মেইলটা উদ্ধার করেছে শীর্ষস্থানীয় ভারতীয় পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেস। সেখান থেকে জানা যায়, সেদিন মানে গত নয় আগস্ট শঙ্করনারায়ণ বলেছিলেন, ‘তরুণ উচ্চাকাঙ্খী ক্রিকেটারদের মায়েরা নির্বাচকদের সঙ্গে বিছানায় যেতে বাধ্য হয়েছিলেন, যেন তাদের ছেলেদেরকে নির্বাচকরা দলে জায়গা দেওয়া হয়।’

bcci

শঙ্করনারায়ণের দাবি, এসব ঘটনার সবকিছু জানতো বিসিসিআইয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। তারপরও এমন ঘৃণিত অনিয়মের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়নি বোর্ড। তবে, নির্বাচকদের অনৈতিক সুবিধা নেওয়ার এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিসিসিআই অনুরাগ ঠাকুর এবং সেক্রেটারি অজয় শিরকে। উল্টো ক্ষোভ প্রকাশ করেছেন লোধা কমিটির এমন অভিযোগে।

শিরকে বললেন, ‘বিসিসিআইয়ের সাবেক ও বর্তমান নির্বাচকদের উপর লোধা কমিটির সেক্রেটারির আনা অভিযোগে এতোটাই ক্ষুব্ধ ও কষ্ট পেয়েছি যে কিছু বলার ভাষা হারিয়ে ফেলেছিলাম।’

এর আগে বিসিসিআই ও লোধা কমিটির বৈঠক বসে গত নয় আগস্ট। এর পরপরই এমন অভিযোগ সামনে আসার পর ফের বৈঠক ডেকেছে লোধা কমিটি। সর্বশেষ বৈঠকে অনুপস্থিত থাকা অনুরাগ ঠাকুর ২৮ আগস্ট অনুষ্ঠিতব্য বৈঠকে তিনি থাকবেন বলে নিশ্চিত করেছেন।