বরগুনা প্রেসক্লাবের সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন


❏ বৃহস্পতিবার, আগস্ট ২৫, ২০১৬ Uncategorized

unnamed


বরগুনা প্রতিনিধি :

সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে বরগুনা প্রেসক্লাবের পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সাংবাদিক ছাড়াও বরগুনা জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম এবং লোকবেতারের কর্মীরা এ কর্মসূচিতে অংশগ্রহন করেন। কর্মসূচি চলাকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ছাড়াও বক্তব্য রাখেন, বরগুনা প্রেসক্লাবের সভাপতি মো. হাসানুর রহমান ঝন্টু, সাবেক সভাপতি আবদুল আলীম হিমু, আনোয়ার হোসেন মনোয়ার, চিত্তরঞ্জন শীল, জাকির হোসেন মিরাজ, মনির হোসেন কামাল, প্রেসক্লাবের সহ-সভাপতি গোলাম মোস্তফা কাদের ও সাধারণ সম্পাদক আবু জাফর মো. সালেহ।

বরগুনায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

বরগুনা প্রতিনিধি : ভক্ত সমাবেশ, আলোচনা সভা, মঙ্গল শোভাযাত্রা, প্রসাদ বিতরণ, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও অভিষেক অনুষ্ঠানের মধ্য দিয়ে বরগুনায় বৃহস্পতিবার শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। সার্বজনীন আখড়াবাড়িতে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বরগুনা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু সুখরঞ্জন শীল। প্রধান অতিথি ছিলেন, বরগুনা-১ আসনের জাতীয় সংসদ সদস্য এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম, উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, বরগুনা প্রেসক্লাবের সভাপতি মো. হাসানুর রহমান ঝন্টু ও পৌর কাউন্সিলর রইসুল আলম রিপন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, রামকৃষ্ণ মিশনের উপদেষ্টা ডা. ধীরেন্দ্র নাথ সরদার।

আমতলী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শোকদিবস পালন

বরগুনা প্রতিনিধি:

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকি উপলক্ষে বৃহস্পতিবার দপুরে আমতলী উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল উপজেলা আওয়ামীলীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জি, এম, এম দেলওয়ার হোসেনের সভাপতিত্বে উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত হয় । সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি সংসদ সদস্য এ্যাডঃ ধীরেন্দ্র দেবনাথ সম্ভু , বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওঃ আলতাফ হোসেন ,
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জাকিয়া এলিচ , সাধারন সম্পাদক এ্যাডঃ এম এ কাদের মিয়া পৌর মেয়র মো: মতিয়ার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান, ইউপি চেয়ারম্যান মো. আখতারুজ্জামান বাদল খান ,মোতাহার উদ্দিন মৃধা ও এ্যাডঃ মো. নুরুল ইসলাম মিয়া , মো. হারুন অর রশিদ প্রমুখ।

আমতলীতে হাতুড়ে চিকিৎসকদের কবলে পড়ে প্রতারিত হচ্ছে শত শত মানুষ

বরগুনা প্রতিনিধি:

বরগুনার আমতলীতে হাতুড়ে ডাক্তারের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এসব ডাক্তার রোগীকে দেখেই বলে দিতে পারেন রোগের নাম। ছড়ার মতো বলতে থাকেন একের পর এক রোগের নাম।
ফুটপাতে বসে কোনো ডাক্তারি যন্ত্রপাতি ছাড়াই এই অদ্ভুত নিয়মে রোগী দেখছেন এসব ডাক্তার। চিকিৎসার জন্য দেয়া হয় সকল রোগের ওষুধ। পেটে ব্যথা, গ্যাস্ট্রিক, অর্শ, আমাশয়, পাইলস, মহিলাদের নানা রকমের জটিল রোগসহ যৌন রোগের ওষুধ পর্যন্ত দেয়া হয়।
এখানে শেষ নয়, মরণঘাতী ক্যান্সার থেকে শুরু করে লিভার, কিডনির ওষুধ পর্যন্ত বিক্রি করেন এসব ডাক্তাররা। আর এসব রোগের ওষুধ বিক্রি করেন রাস্তার পাশে হাটবাজারের পাশে বা ফুটপাতে। তাদের কোনো সনদপত্র স্থায়ী চেম্বার এমনকি স্থায়ী ঠিকানা পর্যন্ত নেই। এই চিকিৎসকরা ফুটপাতে পসরা সাজিয়ে বোতলে ভরা হাজার ধরনের ওষুধ তৈরির কাঁচামাল বয়ে নিয়ে আসেন।  জায়গায় বসেই রোগ নির্ণয় আর মিনিটের মধ্যেই ওষুধ তৈরি করে চড়ামূল্যে সেগুলো রোগীদের দিয়ে থাকেন।
আমতলীতে তারা গ্রামগঞ্জের সহজ-সরল মানুষকে প্রতারিত করে বিক্রি করছেন সর্বরোগের মহৌষধ। শুধু প্রতারিতই নয়, সাধারণ মানুষ চরম স্বাস্থ্যগত ঝুঁকির মধ্যেই রয়েছে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা জানিয়েছেন।

সরেজমিনে আমতলী উপজেলা সদরের সাপ্তাহিক বাজারের দিন বুধবার দেখা গেছে, দিনাজপুর পিরোজপুরের বিশিষ্ট হারবাল চিকিৎসক পরিচয়ধারী জয়নাল জানান, মুখ দেখেই তিনি বলে দেন রোগীদের জটিল সব রোগের নাম এবং দিয়ে থাকেন সর্ব রোগের মহৌষধ। মিনিট খানেকের মধ্যেই শিশিতে (কাচের বোতল) পুরনো কয়েক ধরনের গাছের বাকল, কিছু চূর্ণ, কালিজিরা আর মধুর সঙ্গে অজানা বস্তু দিয়ে তৈরি করে ফেলেন মহৌষধ। বোতলের সব কাঁচামাল সামগ্রী পুরনো আঁশতে গন্ধযুক্ত হলেও তিনি এটি মহাউপকারী ও একদম নতুন বলে দাবি করেন। এভাবেই উপজেলা জুড়ে এসব চিকিৎসকের কবলে পড়ে প্রতিনিয়ত প্রতারিত হচ্ছন শত শত নিরীহ সাধারণ মানুষ।