অবশেষে কাটলো শংকার মেঘ ! বাংলাদেশে আসার খবর নিশ্চিত করে সুখবর দিলো ইংল্যান্ড ক্রিকেট দল


❏ শুক্রবার, আগস্ট ২৬, ২০১৬ Breaking News, খেলা, ফিচার, স্পট লাইট

স্পোর্টস আপডেট ডেস্ক-

শেষ পর্যন্ত সব শঙ্কা কেটে গেছে। বাংলাদেশ সফরে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। বৃহস্পতিবার রাতে ইএসপিএন-ক্রিকইনফো এক  খবরে এই সংবাদ নিশ্চিত করেছে ।

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গী হামলার পর ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে কি না তা নিয়ে তৈরি হয়েছিলো গভীর সংশয়।  তখনই অনিশ্চয়তা তৈরি হয়, ইংল্যান্ড বাংলাদেশ সফরে আসবে কি না।বাংলাদেশে সিরিজ খেলতে আসার বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলবে বলেও জানিয়েছিল তারা।

বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে দেশে ফিরে এ সফর নিয়ে নেতিবাচক কথাই বলেছিলেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের নিরাপত্তা প্রধান রেগ ডিকসন। এরপর  বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ইংল্যান্ডকে দেশের আহ্বান জানান গত পরশু।

ইংল্যান্ডকে বাংলাদেশ সফরের আহ্বান জানালেন মাশরাফি

এর আগে বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে ১৭ আগস্ট ঢাকায় আসে ইংল্যান্ডের নিরাপত্তা-সংক্রান্ত প্রতিনিধিদল। তিন সদস্যের দলটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে ২০ আগস্ট ঢাকা ছেড়ে যায়।

england

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)’র বরাত দিইয়ে ক্রিক ইনফো তাদের খবরে নিশ্চিত করে জানান  , ইংল্যান্ডের বাংলাদেশ সফর পরিকল্পনামতোই এগিয়ে যাবে।

এদিন রাতে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক অ্যালিস্টার কুক, ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক এউইন মরগান, ইসিবির ক্রিকেট পরিচালক অ্যান্ড্রু স্ট্রাউস, ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন এক সভায় বসেন। সঙ্গে উপস্থিত ছিলেন ডেভিড ল্যাথারডেল ও জন কারও। সভায় বাংলাদেশ সরকারের নিরাপত্তাব্যবস্থা সম্পর্কে বিস্তারিত জানান রেগ ডিকাসন।

সভা শেষে অ্যান্ড্রু স্ট্রাউস বলেন, ‘ইংল্যান্ডের বাংলাদেশ সফর পরিকল্পনামতোই এগিয়ে যাবে।’ অবশ্য সিরিজের শেষ পর্যন্ত বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখবেন তাঁরা।

দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরে আসার কথা। দিন-তারিখও ঠিক হয়েছে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে।

এর পর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।