🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

ঈদে পোশাক কারখানায় দু’ভাগে ছুটি দেয়ার আহ্বান


❏ শুক্রবার, আগস্ট ২৬, ২০১৬ Breaking News, জাতীয়

গাজীপুর প্রতিনিধি – পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে পোশাক মালিকদের প্রতি দু’ভাগে অর্থাৎ একদিনে নয় দুই দিনে শ্রমিকদের ছুটি দেয়ার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, একসঙ্গে সব কারখানায় ছুটি হলে বিপুলসংখ্যক শ্রমিক বাড়ি যাওয়ার চেষ্টা করে। এতে সড়কে চাপ পড়ে। কিছু কারখানায় একদিন বা দুইদিন আগে ছুটি দিলে এই চাপ কমে যাবে।

আজ শুক্রবার সকালে গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের মন্ত্রী এসব কথা বলেন।

প্রতিবছর ঈদে পোশাক কারখানাগুলো একসঙ্গে ছুটি হওয়ায় উত্তরের পথে যানজট ভয়াবহ আকার ধারণ করে। তাই এবারের ঈদে যানজট যেন না হয় সেজন্য গাজীপুর ও সাভার অঞ্চলের পোশাক কারখানাগুলো আলাদা দুই দিনে ছুটি দিতে বিজিএমইএ কর্তৃপক্ষের প্রতি আহবান জানান সড়কমন্ত্রী।

kader

ওবায়দুল কাদের বলেন, ‘ঈদুল আযহা আমাদের জন্য চ্যালেঞ্জ। কারণ এই ঈদে সড়কের পাশে কোরবানির হাট বসে এবং মহাসড়ক দিয়ে ফিটনেসবিহীন পশুবাহী ট্রাক চলাচল করে। এতে যানজট সৃষ্টি হয়। তিনি বলেন, এবার হাইওয়ের পাশে যেন পশুর হাট না বসে সেজন্য প্রশাসনকে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া ফিটনেসবিহীন সব গাড়ি বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

মহাসড়ক পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ছিলেন- ঢাকা বিভাগীয় তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, জয়দেবপুর-এলেঙ্গা ৪ লেনের প্রকল্প পরিচালক দিলীপ কুমার গুহসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা।