🕓 সংবাদ শিরোনাম

নাম্বার ব্লাকলিষ্টে দেওয়ায় যুবকের বাড়িতে কলেজছাত্রীর অবস্থান!সৌদিআরবকে ‘বিশ্বের সবচেয়ে আশাবাদী’দেশ হিসেবে ঘোষণা করা হয়েছেএকটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহত

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

ভ্রু আকর্ষনীয় ও ঘন করার কিছু উপায়


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ লাইফস্টাইল

লাইফস্টাইল ডেস্ক: মুখের অন্যতম সৌন্দর্য হল চোখ। আর চোখের সৌন্দর্য অনেকাংশ নির্ভর করে ভ্রুর উপর। কারো কারো এই ভ্রু পাতলা হয়। যার কারণে ভ্রু প্লাক করলে দেখতে ভাল দেখায় না। তাই জেনে নিন পাতলা ভ্রু ঘন করার কিছু প্রাকৃতিক উপায়।

chok

১। নারকেল তেল

আঙ্গুলে কিছুটা নারকেল তেল নিয়ে ভ্রুর স্থানে ম্যাসাজ করে লাগান। সারারাত এভাবে রাখুন। পরের দিন কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করুন। এক দুই মাসের মধ্যে পার্থক্য দেখতে পাবেন।

২। ডিমের সাদা অংশ

 একটি ডিমের সাদা অংশ ভাল করে ফেটে নিন। ফেনা না উঠা পর্যন্ত ফাটুন। তুলোর বলের সাহায্যে এটি ভ্রুর চারপাশে ম্যাসাজ করে লাগান। এভাবে ১৫-২০ মিনিট রাখুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৩। ক্যাস্টর অয়েল

চুল বৃদ্ধিতে ক্যাস্টর অয়েল যেমন কার্যকর তেমনি নতুন ভ্রু গজাতেও এটি কার্যকরী। প্রথমে মুখ ভাল করে ধুয়ে নিন। তারপর একটি তুলোর বলে ক্যাস্টর অয়েল লাগিয়ে ভ্রুর চারপাশে ঘষুন। এটি প্রতিরাতে ঘুমাতে যাওয়ার আগে করুন। সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৪। অ্যালোভেরা জেল

অ্যালোভেরা জেল ভ্রু ঘন করার পাশাপাশি ভ্রু ময়েশ্চারাইজ করে। এর এনজাইম ভ্রু ঘন করতে সাহায্য করে। অ্যালোভেরা জেল ম্যাসাজ করে ভ্রু চারপাশে লাগান। ৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া অ্যালোভেরা জেলের সাথে মধু অথবা নারকেল তেল মিশিয়ে নিতে পারেন।

৫। অলিভ অয়েল

ভিটামিন ই সমৃদ্ধ অলিভ অয়েল ভ্রু ঘন করতে সাহায্য করে। অলিভ অয়েল কিছুটা গরম করে নিন। এই কুসুম গরম অলিভ অয়েল রাতে ঘুমাতে যাওয়ার আগে ম্যাসাজ করে লাগান। পরের দিন সকালে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এছাড়া আধা চা চামচ অলিভ অয়েলের সাথে মধু মিশিয়ে নিন। এটি ভ্রুতে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফল পেতে প্রতিদিন এটি ব্যবহার করুন।

৬। পেট্রোলিয়াম জেলি

পেট্রোলিয়াম জেলি ভ্রুর চারপাশে লাগালে তা ভ্রুকে ঘন ও আর্দ্র করে। দিনে অন্তত দুই থেকে তিনবার এভাবে ভ্রুর চারপাশে পেট্রোলিয়াম জেলি লাগাবেন। ভ্রুর যে সব জায়গায় পাতলা লোম সেই দিকে সারা রাত লাগিয়ে রাখতে পারেন। নিয়মিত মাখলে ভ্রু ঘন হয়ে উঠবে। একই পদ্ধতিতে চোখের পাপড়িও ঘন করতে পারেন।