তারেক ও তার স্ত্রীর সঙ্গে দীর্ঘ এক বছর পর খালেদা জিয়ার সাক্ষাৎ


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ Breaking News, জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – দীর্ঘ এক বছর পর সৌদির জেদ্দায় তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের সঙ্গে সাক্ষাৎ করলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে পবিত্র হজ পালনের জন্য পৃথকভাবে সৌদি আরবে গিয়েছেন তিনি।

সৌদির স্থানীয় সময় বুধবার রাত ১০টা ৫০ মিনিটে খালেদা জিয়া ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান জেদ্দার বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেন স্থানিও প্রশাসন। বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানান রয়েল প্রটোকলের প্রধান নির্বাহী কর্মকর্তা।

এর আগে বুধবার দেশবাসির উদ্দেশ্যে এক টুইটে হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব যাত্রার কথা জানান বিএনপি চেয়ারপার্সন।

এদিকে ৮ই সেপ্টেম্বর স্থানীয় সময় ভোর ৫টায় এমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেদ্দা কিং আব্দুল আজিজ বিমান বন্দরে অবতরণ করেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, তার স্ত্রী ডা. জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী ও সন্তানেরা।

khaleda-tarek-jobaida

ফাইল ফটো

জানা যায়, ২৯ শে সেপ্টেম্বর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বাংলাদেশে এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের যুক্তরাজ্যের উদ্দেশ্য রওনা দেবেন।

পবিত্র হজ পালন উদ্দেশ্য হলেও বিএনপির চেয়ারপারসন ও তার ছেলে তারেক রহমানের মধ্যে দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি ও বিএনপির সাংগঠনিক বিষয় নিয়ে শলাপরামর্শ হবে বলে জানিয়েছে বেশ কিছু সূত্র।

tarek-zia-umrah

দলে নতুন নেতৃত্ব নিয়ে আসা, চাঙ্গা করে দলকে সরকার বিরোধী আন্দোলনে কিভাবে সক্রিয় করা যায় তা স্বাভাবিকভাবেই বিএনপির এ শীর্ষ দুই নেতার মধ্যে আলোচনা হবে বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা। রাজনৈতিক অঙ্গনেও তাদের এ আলোচনা নিয়ে রয়েছে বিশেষ আগ্রহ।

খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে রয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মধ্যপ্রাচ্যবিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, বিএনপির তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক শরীফ শাহ কামাল তাজ, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, ব্যক্তিগত আলোকচিত্রী নুরুদ্দিন আহমেদ ও গৃহকর্মী ফাতেমা বেগম।