সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

বশেমুরবিপ্রবিতে ভর্তি পরীক্ষা ২৮, ২৯ অক্টোবর ও ৪, ৫ নভেম্বর

৩:১৬ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৮, ২৯ অক্টোবর এবং ৪, ৫ নভেম্বর, ২০১৬ তারিখে অনুষ্ঠিত হবে। এবারে ০৮টি অনুষদের অধীনে ২৩ বিভাগে সর্বমোট ২২০৭ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

bos

ইউনিট সমূহ হলো এ, বি, সি, ডি, ই, এফ, জি এবং এইচ। এ, বি ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ অক্টোবর। সি, এইচ ইউনিটের ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর। ডি, ই ইউনিটের ভর্তি পরীক্ষা ৪ নভেম্বর এবং এফ, জি ইউনিটের ভর্তি পরীক্ষা ৫ নভেম্বর ২০১৬ তারিখে অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীরা আগামী ৯ সেপ্টেম্বর, ২০১৬ইং তারিখ রাত ১২টা ০১ মিনিট থেকে ১৮ অক্টোবর, ২০১৬ তারিখ রাত ১২টা পর্যন্ত অত্র বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd এ প্রচারিত নিয়মাবলী অনুসারে অনলাইনে আবেদন করতে পারবে।

এ ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং, ফলিত পদার্থবিজ্ঞান ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং এ্যাপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো গণিত, পরিসংখ্যান, রসায়ন, পদার্থবিজ্ঞান এবং পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা, সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং এবং বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি, ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি এবং বাংলা, ই ইউনিটের অধীনে বিভাগ সমূহ হলো সমাজবিজ্ঞান, লোক প্রশাসন, অর্থনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ক, এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ম্যানেজমেন্ট স্টাডিজ, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস এবং মার্কেটিং, জি ইউনিটের অধীনে বিভাগ হলো আইন এবং এইচ ইউনিটের অধীনে বিভাগ হলো কৃষি।

উল্লেখ্য, এবারে মূল আসনের অতিরিক্ত হিসেবে মুক্তিযোদ্ধা কোটায় ৫%, প্রতিবন্ধী কোটায় ১%, পোষ্য কোটায় ১%, খেলাধুলা/সাংস্কৃতিক কোটায় ১% এবং ক্ষুদ্র ণৃ-গোষ্ঠী কোটায় ১% শিক্ষার্থী ভর্তি করা হবে।