‘দুই বছরের মধ্যে প্রত্যন্ত গ্রামেগঞ্জে টেলিটকের নেটওয়ার্ক’


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, আগামী দুই বছরের মধ্যে দেশের প্রত্যন্ত গ্রামেগঞ্জে টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণ করা হবে। এই পরিকল্পনা বাস্তবায়নে বিভিন্ন খাত থেকে সাড়ে চার হাজার কোটি টাকার অর্থায়ন করা হবে।

%e0%a6%a4%e0%a6%be%e0%a6%b0%e0%a6%be%e0%a6%a8%e0%a6%be-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%ae-%e0%a6%8f%e0%a6%ae%e0%a6%aa%e0%a6%bfবৃহস্পতিবার গুলশানে টেলিটকের নতুন কাস্টমার কেয়ার সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব তথ্য জানান।

২০০৫ সালে দেশে কার্যক্রম শুরু করে সরকারি খাতের এই মোবাইল ফোন কোম্পানি। এটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য কোম্পানিও করা হয়। তবে ১১ বছরেও কোম্পানিটি তেমন সুবিধা করতে পারেনি।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এই মন্ত্রণালয়ের দায়িত্ব নেয়ার পর থেকেই টেলিটকের ব্যবস্থাপনাকে আরও কার্যকর করে মূল প্রতিযোগিতায় কোম্পানিটিকে নিয়ে আসার কথা বলছেন। প্রতিমন্ত্রী জানান, টেলিটকের জন্য একনেক ৬১০ কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে।

বলেন, নতুন অর্থায়নের মূল লক্ষ্য নেটওয়ার্ক সম্প্রসারণ ও লোকবল বৃদ্ধির মাধ্যমে টেলিটককে প্রতিযোগিতায় সক্ষম করে তোলা। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে নেটওয়ার্ক।

তিনি বলেন, টেলিটকের নিজস্ব অর্থায়নে ৭০০ কোটি টাকার একটি প্রকল্প শুরু হয়েছে। আরেকটি তিন হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদনের অপেক্ষায় আছে। সেটি অনুমোদিত হলে ইউনিয়ন, গ্রাম পর্যায়েও থ্রিজি সেবা যাবে।