‘স্বাধীনতা পদক যারা কেড়ে নিচ্ছে তারা স্বাধীনতাকে অস্বীকার করছে'


❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ জাতীয়

সময়ের কণ্ঠস্বর- বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক যারা কেড়ে নিচ্ছে তারা স্বাধীনতাকে অস্বীকার করছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 1473328254বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে পাকিস্তান সেনাবাহিনী যখন অসহায় নিরস্ত্র বাংলাদেশিদের নিশ্চিহ্ন করবার জন্য ঝাঁপিয়ে পড়েছিলো, হত্যা করছিলো নির্বিচারে, যখন রাজনৈতিক নেতৃত্ব সঠিক দিক নির্দেশনা দিতে ব্যর্থ হয়েছিল তখন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা দিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়বার নির্দেশ দিয়েছিলেন এবং অনুপ্রাণিত করেছিলেন সমগ্র জাতিকে। সেই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর স্বাধীনতার পদক যারা কেড়ে নিচ্ছে তারা স্বাধীনতাকে অস্বীকার করছে।

তিনি আরও বলেন, এই ধরনের কার্যকলাপহীন রাজনৈতিক প্রতিহিংসাপ্রসূত। এই সিদ্ধান্তে শুধু জিয়াউর রহমানকে হেয় করা হচ্ছে না বরং স্বাধীনতার সংগ্রামে যারা অসাধারণ অবধান রেখেছেন তাদের সকলের জন্য এটা চরম অবমাননাকর। সরকার এই ধরনের সিদ্ধান্ত নিয়ে প্রমাণ করলো যে, সত্যিকারের মুক্তিযুদ্ধের সঙ্গে তাদের সর্ম্পক ছিল না। এই ধরনের গণবিরোধী, বাংলাদেশের অস্তিত্ববিরোধী সিদ্ধান্ত দেশকে আরও বিভক্ত করবে।
তিনি মনে করেন, এই সিদ্ধান্ত স্বাধীনতা পরবর্তী সময়ে পদকপ্রাপ্ত বরেণ্য ব্যক্তিবর্গকে অবমাননা করার শামিল।