ভারতে মুসলমানদের সঙ্গে কেমন আচরণ হয়, জানিয়ে ব্যপক সমালোচনার মুখে পড়লেন ইমরান!

⏱ | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ 📁 বিনোদন, স্পট লাইট

বিনোদন ডেস্ক – ভারতে মুসলিমদের অবস্থা নিয়ে মুখ খুললেন স্টার অভিনেতা ইমরান হাশমি। গেলো কিছুদিন আগে মুসলমান হিসেবে ভারতে নিজেকে বৈষম্যের শিকার দাবি কলেও এবার নিজের ভাষা পাল্টিয়ে সে দেশে মুসলমানদের অবস্থা ও অবস্থান সম্পর্কে ইতিবাচক মন্তব্য করেছেন তিনি। আর এ নিয়ে ব্যপক সমালোচনার মুখেও পড়েছেন তিনি।

এবার তিনি বলেছেন, “ভারতে অনেক জাতির, অনকে ধর্মের মানুষ বসবাস। কিন্তু তার জন্য আমাদের কখনও কোনও অসুবিধা হয়নি। আমরা বেশ ভালো আছি।”

এর আগে ইমরান জানিয়েছিলেন মুম্বাইয়ে বাড়ি কিনতে গিয়ে তিনি ব্যর্থ হয়েছেন। তার অভিযোগ ছিল- মুসলমান হওয়ার কারণেই হাউজিং সোসাইটি তার বাড়ি পাওয়ার ক্ষেত্রে অনুমতিপত্র দেয়নি। তার বর্তমান অবস্থান পূর্ববর্তী অবস্থানের সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় এ নিয়ে আলোচনা সমালোচনা তৈরি হেয়েছে।

imran-hasmi

যেই মুহূর্তে ভারতে গরু খাওয়ার গুজবে মানুষ হত্যা করা হচ্ছে, ভিন্নমতাবলম্বীদের প্রতি দমনপীড়ন চলছে এবং মুসলিমবিরোধী বক্তব্যের প্রাবল্যের খবর অহরহ আসছে সেখানে কিভাবে বা কেন ইমরান হাশমি এ মন্তব্য করলেন তা নিয়ে নানা প্রশ্ন তুলছেন ভারতের মুসলমানরা।

সেই সময় প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন তিনি। তবে সে প্রসঙ্গ তিনি আর মনে রাখতে চান না বলে জানিয়েছেন। তার পরিস্কার বক্তব্য, “সার্বিক বিবেচনায় মুসলমানরা এখানে ভালো আছে। আমার মনে হয়, আমরা মুসলমানরা ভারতে সবক্ষেত্রেই খুব ভালো করছি। আমি বলতে বাধ্য যে, ভারত মুসলমানদের প্রতি ইতিবাচক।”