সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে, দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের

১০:২৭ অপরাহ্ন | বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ

অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে আজ ( ৮ সেপ্টেম্বর ) বৃহস্পতিবার দুপুর থেকে যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে।

টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই থেকে পাকুল্লা, নাটিয়াপাড়া থেকে করটিয়া, আশেকপুর বাইপাস ও রাবনা বাইপাস থেকে এলেঙ্গা পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ যাত্রীদের।

টাঙ্গাইল শহরের রাবনা বাইপাসে আটকে পড়া ঢাকা থেকে উত্তরবঙ্গগামী এসআর পরিবহনের যাত্রী আব্দুল মজিদ জানান, সকাল ৯ টায় ঢাকা থেকে উঠেছি বাড়ি যাওয়ার জন্য।

বিকেল সাড়ে চারটা পর্যন্ত টাঙ্গাইলের সীমানা অতিক্রম করতে পারিনি। একই পরিবহনের যাত্রী মাসুদ মিয়া জানান, দীর্ঘ দেড়ঘন্টা রাবনা বাইপাস এলাকায় আটকা পড়ে আছি।

এ অবস্থায় কখন বাড়ি যেতে পারবো তা জানা নেই। ঢাকা থেকে ধনবাড়ী অভিমুখে বিনিময় পরিবহনের যাত্রী মিলি আক্তার জানান, একদিকে দীর্ঘ যানজট অন্যদিকে প্রচন্ড গরম। সকাল ১০টায় গাড়িতে উঠেছি, এখন বিকেল সাড়ে চারটা।

dhaka-tangail-road

যেখানে ঢাকা থেকে ধনবাড়ী যেতে সময় লাগে সাড়ে তিন ঘন্টা আর এই যানজটের অনেক বেশি সময় লাগছে। আমাদের মত নারীদের যানজটের কারণে বেশী অসুবিধায় পড়তে হচ্ছে।

মহাসড়ক পুলিশের গোড়াই থানার (ওসি) খলিলুর রহমান সময়ের কন্ঠস্বর’কে জানান, দুপুর থেকে মহাসড়কে যানবাহন আগের তুলনায় বেড়ে যাওয়ায় ও পশুবাহী ট্রাক চলাচল করায় মাঝে মাঝে যানজটের সৃষ্টি হচ্ছে। তবে এই যানজট দীর্ঘতম নয় কারণ আমরা সার্বিকভাবে যানজট নিরসনে কাজ করে যাচ্ছি।

কোন যানবাহন বিকল অথবা দুর্ঘটনাকবলিত হলে তাৎক্ষনিক র‌্যাকার দিয়ে সড়কের পাশে সরিয়ে ফেলা হচ্ছে।

এ ছাড়া উত্তরাঞ্চলের ২২টি জেলা ছাড়াও টাঙ্গাইল, জামালপুর শেরপুর জেলার গরু ভর্তি ট্রাক ঢাকা যাওয়ায় এই যানজটের মূল কারণ বলে তিনি জানিয়েছেন।