ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে গরু ব্যবসায়ীদের  ফ্রী দেয়ার বিজ্ঞাপন  

⏱ | শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ 📁 স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – কোরবানির ঈদে গরু ব্যবসায়ীরা  ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে দিচ্ছে  ফ্রী দেয়ার বিজ্ঞাপন  । মাল্টি ন্যাশনাল কোম্পানিগুলো বিভিন পণ্য বিক্রয়ে ক্রেতাদের নানা অফার বা একটির সঙ্গে আরেকটি ফ্রি দেওয়ার বিজ্ঞাপন এবার কোরবানির পশু  হাটে  ।  বেশি দামে  গরু বিক্রি করতেই  ব্যবসায়ীরাদের এ কৌশল বলে অনেকে মনে করছেন ।

korbanir-ofer

টাঙ্গাইলের মির্জাপুরের দেওহাটা গরুর হাটে বড় গরু কিনলে ছোট গরু ফ্রি দিচ্ছেন এক গরু বেপারি। গরুর দাম হাঁকেন ছয় লাখ টাকা। পরে তা সাড়ে চার লাখ টাকায় বিক্রি করেন এবং সঙ্গে একটি ছোট আকারের ষাড় গরু ফ্রি দেন।  সাড়ে চার লাখ টাকার ওই ষাড়টি ঢাকার এক শিল্পপতি কিনেছেন বলে জানা গেছে।

রাজধানীর কমলাপুর হাটে। একটি ষাঁড় গরু কিনলে আরো ২টি ষাঁড় গরু ফ্রি দেওয়ার অফার দিচ্ছেন এক বিক্রেতা। অবশ্য এ তিনটি গরু পেতে হলে একজন ক্রেতাকে ৮ লাখ টাকা খরচ করতে হবে!

গরু বিক্রিতে কেন এমন ব্যতিক্রমী উদ্যোগ জানতে চাইলে ব্যবসায়ী মিনহাজুল (হাসতে হাসতে) বলেন, ‘আসলে ক্রেতাকে দৃষ্টি আকর্ষণ করার জন্যই এই ব্যতিক্রমী উদ্যোগ নেওয়া হয়েছে। গত বছরও একটি ষাঁড়ের সঙ্গে আরেকটি ফ্রি দেওয়ার অফার দিয়ে বিক্রি করেছিলাম। এতে আলোচনায় থাকা যায়। ক্রেতারা অনেকটা আগ্রহ নিয়েই আমাদের কাছে আসে।’