ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে ৬০ কিমি যানজট

⏱ | শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ 📁 আলোচিত বাংলাদেশ

অন্তু দাস হৃদয়, টাঙ্গাইল প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে অাজ (৯সেপ্টেম্বর) শুক্রবার ভোর থেকে প্রায় ৬০ কিলোমিটার সড়ক জুড়েই দেখা দিয়েছে তীব্র যানজট। কোথাও কোথাও গাড়ি চলতে পারছে না একেবারেই।

1473388790কোথাও চললেও গতি খুবই ধীর। এর মধ্যে আবার নাটিয়াপাড়ায় আনারসবাহী ট্রাকের সঙ্গে বাসের এবং কালিয়াকৈরে দুই বাসের সংঘর্ষ পরিস্থিতিকে আরও নাজুক করে দেয়। তার ওপর আবার কোরবানির পশুবাহী ট্রাকের চাপ। সব মিলিয়ে পরিস্থিতি অসহনীয় হয়ে উঠেছে।

উভয় দিকের যান চলাচল সকাল থেকেই থমকে আছে। ঘণ্টার পর ঘণ্টা যানবাহন থেমে থাকায় চরম বিপাকে রয়েছেন ঘরমুখো যাত্রীরা। এ দিকে সেতুর উপর বাস বিকল হওয়ায় সেতুর পশ্চিম পাশেও ১০ কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়েদেখা গিয়েছে, আজ সকালে রাপনা বাইপাস, তারটিয়া বাইপাস, আশেকপুর বাইপাস করটিয়া বাইপাসে ও মির্জাপুরে গিয়ে এসব চিত্র দেখা যায়।

এ বিষয়ে টাঙ্গাইল এলেঙ্গা পুলিশ ফাঁড়ির সার্জেন্ট জাহাঙ্গীর আলম সময়ের কন্ঠস্বর’কে বলেন, অাজ শুক্রবার (৯সেপ্টেম্বর) ভোরে বঙ্গবন্ধু সেতুর উপর বাস বিকল,নাটিয়াপাড়ায় আনারসবাহী ট্রাক ও বাসের সংঘর্ষে যানজটের সৃষ্টি হয়েছে। বিকল ট্রাকটি সরাতে ৩০ মিনিটের বেশি সময় লেগেছিল। এর জন্য কিছুটা যানজট হয়েছে। তবে যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

এ বিষয়ে গোড়াই হাইওয়ে থানার সাব-ইন্সপেক্টর আরিফুল বলেন, বৃহস্পতিবার বিকালে কালিয়াকৈরে সড়ক দুর্ঘটনায় দুইজন মারা গেছেন। এতে যানজট সৃষ্টি হয়। রাতে আরেকটি দুর্ঘটনার পর থেকে আবার যানজট লাগে। তিনি আরো বলেন, যানজট নিরসনে ৭০ জন হাইওয়ে পুলিশ সদস্য কাজ করছেন। তবে পশুবাহী ট্রাকের জন্য মহাসড়কে ধীর গতিতে চলছে যানবাহন।