কমলাপুরে ঘরমুখো মানুষের ভিড়, প্ল্যাটফর্ম ভর্তি, ট্রেন বোঝাই


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ Uncategorized, আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- ঈদের বাকি আর তিন দিন। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়ছে মানুষ। ঈদে সরকারি ছুটি রোববার থেকে শুরুর কথা থাকলেও তার আগে শুক্র-শনির কল‌্যাণে কার্যত ছুটি হওয়ায় বৃহস্পতিবার বিকেল থেকেই ঢাকা ছাড়ছে মানুষ। তবে শুক্রবার সকাল থেকে যাত্রীদের চাপ বেড়ে যায় বলে জানায় স্টেশন কর্তৃপক্ষ।

14256410_1567476276892860_712114779_nরংপুর এক্সপ্রেস ছাড়বে সকাল ৯টায়। কিন্তু তার আধঘণ্টা আগে ট্রেনে যাত্রীবোঝাই। ভেতরে ঠাসা যাত্রী। তিল ধারণের ঠাঁই নেই। চলছে ধাক্কাধাক্কি। ট্রেনের ছাদে অবস্থান নিয়েছেন কয়েক’শ যাত্রী।

ঈদের বাড়ি যাত্রায় এমন ঝুঁকির মুখে কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছাড়ছে রংপুর এক্সপ্রেস। ঈদের আনন্দ ভাগাভাগি করতে প্রতি বছর রেলে যে ভিড় হয় তার ব্যতিক্রম হচ্ছে না এবারও। যাত্রী ভিড়ে ভরপুর কমলাপুর রেলওয়ে স্টেশন।

ঈদের ছুটি শুরুর প্রথম দিন শুক্রবার (০৯ সেপ্টেম্বর) ভোর থেকেই চলছে মানুষের বাড়ি যাওয়ার ছুটাছুটি। সকাল থেকে যে’কটি ট্রেন ছেড়ে গেছে এর একটিতেও তিল ধারণের ঠাঁই নেই।

ভেঙে পড়েছে ট্রেনের শিডউলও। ৬‍ নম্বর প্লাটফর্ম থেকে চট্টগ্রামগামী কর্ণফুলী এক্সপ্রেস ছাড়ার কথা ৮টা ৩০ মিনিটে। কিন্তু নির্ধারিত সময়ে ছাড়ছে না ট্রেনটি। দেওয়ানগঞ্জগামী ঈদ স্পেশাল ২ নম্বর প্লাটফর্ম থেকে পৌনে ৯টায় ছাড়ার কথা থাকলেও ছাড়েনি নির্ধারিত সময়ে।

কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেছে, ঘরমুখো মানুষের ভিড়। কেউ পরিবার নিয়ে আবার কেউ একাই আসছেন এক বা একাধিক ব্যাগ নিয়ে। ভিড়ে মধ্যে কষ্ট হলেও বাড়ি যাওয়ার আনন্দ সবার চোখেমুখে। এদিকে প্রধান ফটকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সন্দেভাজনদের তল্লাশি করছেন।

স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, ‘এবার যাত্রী সেবা দিতে ট্রেনের সংখ্যা ও বগি বাড়ানো হয়েছে। আশা করছি যাত্রীরা নিরাপদে বাড়ি ফিরতে পারবেন। ঈদ উপলক্ষে বৃহস্পতিবার থেকে যাত্রী সেবা শুরু হয়েছে। সময়মতো যাতে ট্রেনগুলো স্টেশন ছেড়ে যেতে পারে সেই চেষ্টাই করা হচ্ছে।