সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্রা-নবীনগর মহাসড়কে তীব্র যানজট : চরম ভোগান্তি

৫:৪৭ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ ঢাকা, দেশের খবর

আলমগীর হোসেন, কালিয়াকৈর প্রতিনিধি: ঈদকে সামনে রেখে ঢাকা-টাঙ্গাইল ও চন্দ্রা-নবীনগর মহাসড়কে তীব্র যানজটের কবলে পড়েছে ঈদে ঘরমুখো হাজারো মানুষ। আজ শুক্রবার সকাল থেকেই মহাসড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

jame

সরেজমিনে দেখা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা ত্রিমোড় এলাকায় যানজট নিরসনে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ, স্কাউট সদস্যরা কাজ করছে। কোন অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলা করার জন্য চন্দ্রা মোড়ে প্রস্তুত রাখা হয়েছে হাইওয়ে পুলিশের রেকার, এম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট। ঘরমুখো মানুষ বাসের ছাদে, ট্রাকের ভিতর সামিয়ানা টানিয়ে গরমকে উপেক্ষা করে বাড়ি ফিরছে।

এদিকে ঢাকাগামী অনেক গরুবাহী  ট্রাককে যানজটে স্থির হয়ে দাড়িয়ে থাকতে দেখা গেছে। যানজটের কারণে সঠিক সময়ে নির্ধারিত বাস না আসায় বাড়ি যাওয়া নিয়ে শঙ্কায় বসে আছে হাজারো মানুষ। টিকিট ক্রয় করেও তারা এখনো নিশ্চিত নয় যে আদৌ তারা বাড়ি যেতে পারবে কিনা। বেশী সমস্যায় পড়েছে নারী ও শিশুরা। এদিকে যাত্রীদের নির্বিঘ্নে বাড়িতে যাওয়ার জন্য সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে চন্দ্রা মোড়কে কেন্দ্র করে বিভিন্ন স্থানে যাত্রী ছাউনি ও মোবাইল টয়লেটের ব্যবস্থা করা হয়েছে।

সালনা ও গোড়াই হাইওয়ে সূত্রে জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সদর থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত ও চন্দ্রা-নবীনগর মহাসড়কের বাইপাইল মোড় পর্যন্ত যানজটের তীব্রতা লক্ষ করা গেছে। ধীরে ধীরে চলছে যানবাহন। উত্তরবঙ্গের জেলাগুলো থেকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন স্থানে কোরবানীর পশু বোঝাই ট্রাক ঢোকার কালে এ যানজটের তীব্রতা আরো বাড়ছে। এছাড়া ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কয়েকটি স্থানে যাত্রীবাহী বাস সহ লেগুনা বিকল হওয়ার কারণেও যানজটের সৃষ্টি হয়েছে। তবে বিকল হওয়া এসব যানবাহন সড়াতে গিয়েও হাইওয়ে পুলিশকে হিমশিম খেতে হয়েছে।

গাজীপুর থেকে কালিয়াকৈরগামী কালিয়াকৈর পরিবহনের যাত্রীবাহী বাসের চালক মিজানুর রহমান সময়ের কণ্ঠস্বরকে জানান, শিববাড়ি থেকে চন্দ্রা আসতে প্রায় ৫ ঘন্টা সময় লেগেছে।

সালনা হাইওয়ে থানার ওসি মোঃ হোসেন সরকার সময়ের কণ্ঠস্বরকে জানান, আজ শুক্রবার দুপুরের পর বিভিন্ন পোশাক কারখানা ছুটি ঘোষণা করায় ঘরমুখো মানুষের চাঁপ বেড়ে যায় এবং সেই সাথে মহাসড়কে যানবাহনের চাঁপ বেড়ে যাওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলা থেকে কোরবানীর পশু বোঝাই অসংখ্য যানবাহন রাজধানীতে ঢোকার কারণেও যানজটের সৃষ্টি হয়েছে।