🕓 সংবাদ শিরোনাম

ইসরাইলকে সমর্থন দিয়েছে বিশ্বের ২৫টির মতো দেশ!বাংলাদেশিদের ভালোবাসা দেখে বিস্মিত ফিলিস্তিন রাষ্ট্রদূতঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রী পরিবহনের প্রতিযোগিতায় ট্রাক ও পিকআপখেলার আগে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন কুড়িগ্রামের ক্রিকেটারেরাপাঁচ ঘণ্টা আটকে রেখে থানায় নেওয়া হলো প্রথম আলোর রোজিনা ইসলামকেকর্মস্থলে ফিরতে গাদাগাদি করে রাজধানীমুখী লাখো মানুষশেরপুরে পৃথক ঘটনায় একদিনে ৭ জনের মৃত্যুএক বিয়ে করে দ্বিতীয় বিয়ের জন্যে বড়যাত্রীসহ খুলনা গেল যুবক!আমার মৃত্যুর জন্য রনি দায়ী! চিরকুট লিখে স্কুল ছাত্রীর আত্মহত্যাইসরাইলীয় আগ্রাসনের  বিরুদ্ধে ইসলামী বিশ্বের নিন্দার নেতৃত্বে সৌদি আরব

  • আজ মঙ্গলবার, ৪ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৮ মে, ২০২১ ৷

গুড়ে লুকিয়ে আছে অদ্ভুত সব রোগের সমাধান


❏ শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ আপনার স্বাস্থ্য

date_pu-616x357


স্বাস্থ্য ডেস্কঃ

এখন চিনির কদর বেশি থাকলেও একটা সময়ে গুড়ের খুব কদর ছিলো। তবে বর্তমানে চিনির তুলনায় গুড়ের দাম অনেকটা কম। আর এই গুড়েই লুকিয়ে আছে অনেক রোগের সমাধান।

ওজন কমানো, সর্দি কাশি সব সমস্যার সমাধানে চেখে দেখুন খাঁটি আখের গুড়। সর্দি কাশি থেকে মুক্তি পাবেনই। বৃদ্ধি পাবে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতাও।

আসুন দেখে নিই খাঁটি গুড়ের গুণের কথাঃ

  •  রক্তাল্পতা থাকলে গুড় খান। এতে প্রচুর পরিমাণ আয়রন থাকে। যা রক্ত বৃদ্ধিতে সাহায্য করে।
  •  আখের গুড়ে পটাশিয়াম থাকে। রক্তচাপ নিয়ন্ত্রণে এর জুড়ি মেলা ভার।
  •  এক চামচ গুড়ে ১৬ মিলিগ্রাম ম্যাগনেশিয়াম থাকে। পাচনতন্ত্রের কাজকর্ম স্বাভাবিক রাখতে সাহায্য করে এটি। খাওয়ার পর এক চামচ গুড় খান। কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে সহজেই মুক্তি মিলবে।
  •  আখে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিড্যান্ট, জিঙ্ক, সোডিয়াম, ক্যালসিয়াম ও ফসফরাস থাকে। যা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।
  •  গরম পানিতে গুড় মিশিয়ে খেলে সর্দি কাশি সেরে যায়।
  •  গুড়ে এলার্জি বিরোধী উপাদান রয়েছে। যা দেহের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। হাঁপানির সমস্যা থাকলে সেরে যায়। ❏ ওজন কমাতেও সাহায্য করে গুড়। প্রচুর পরিমাণ মিনারেলস থাকলেও, গুড়ে ক্যালোরির পরিমাণ একেবারেই নামমাত্র।