সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

লন্ডনের শীর্ষ প্রভাবশালীদের তালিকায় টিউলিপ

৯:১৬ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ নারী, প্রবাসের কথা, সুখবর প্রতিদিন, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক – লন্ডনের শীর্ষ এক হাজার প্রভাবশালীর তালিকায় স্থান করে নিয়েছেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকসহ চার বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। দৈনিক ইভনিং স্টান্ডার্ড পত্রিকা এ তালিকা প্রকাশ করেছে।

নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট থেকে এক টুইটে লেবার দলের ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক এ তথ্য জানিয়েছেন। ফেসবুকে অন্য একটি পোস্টে তিনি বলেছেন, ‘শীর্ষ প্রভাবশালীর তালিকায় স্থান দেয়ায় নিজেকে আমি সম্মানিত মনে করছি।’

তালিকায় স্থান পাওয়া অন্য বাংলাদেশি বংশোদ্ভূতরা হলেন বেথনালগ্রিন ও বো আসনের এমপি রুশনারা আলী, প্রখ্যাত বাংলাদেশি-ব্রিটিশ নৃত্যশিল্পী আকরাম খান ও মুসলিম কাউন্সিল অব ব্রিটেনের সেক্রেটারি জেনারেল হারুন খান।

tulip

প্রতিবছর মোট ৩২টি ক্যাটাগরিতে পত্রিকাটি এ প্রভাবশালী ব্যক্তিত্বকে নির্বাচিত করে। প্রিন্স চার্লসের উপস্থিতিতে লন্ডনের স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় তালিকাটি প্রকাশিত হয়। ওই তালিকায় প্রভাবশালী রাজনীতিবিদদের ক্যাটাগরিতে ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে, পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনের মতো ব্যক্তিদের পাশে স্থান পেয়েছেন টিউলিপ সিদ্দিক।