রাবি শিক্ষকের নিজ কক্ষ থেকে ‘সুইসাইড নোট’ উদ্ধার

৯:০৭ অপরাহ্ন | শুক্রবার, সেপ্টেম্বর ৯, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, শিক্ষাঙ্গন, স্পট লাইট

রাবি প্রতিনিধি – রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির (৩৮) কক্ষ থেকে সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষ থেকে ওই নোট উদ্ধার করা হয়।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর জানান, রাতে বিভিন্ন আইনপ্রয়োগকারী সংস্থার কর্মকর্তাসহ পুলিশ ওই কক্ষে তল্লাশি চালায়। এ সময় আকতার জাহান জলির বিছানায় থাকা ল্যাপটপের নিচ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করা হয়।

সুইসাইড নোটে শিক্ষক জলি উল্লেখ করেন, ‘আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না। শারীরিক ও মানসিকভাবে বিধ্বস্ত হয়ে পড়ার কারণে আমি আত্মহত্যা করছি। আর আমার ছেলেকে যেন তার বাবার (প্রাক্তন স্বামী একই বিভাগের শিক্ষক তানভীর আহমেদ) তত্ত্বাবধানে না দেওয়া হয় সে ব্যাপারে শুভাকাঙ্ক্ষীদের সহযোগিতা চাইছি।’

rabi-teacher-joli

ছেলে সোয়াদের সঙ্গে রাবি শিক্ষক আকতার জাহান জলি

শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে জুবেরী ভবনের ভেতর থেকে বন্ধ একটি কক্ষের দরজা ভেঙে তারা আকতার জাহানকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা জানান, অনেক আগেই তার মৃত‌্যু হয়েছে।

সংশ্লিষ্ট বিভাগের অধ‌্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস জানান, আকতার জাহানকে তার ঘরের বিছানায় মশারির মধ‌্যে শোয়া অবস্থায় পাওয়া যায়। তার মুখে ফেনা ও রক্ত বেরিয়ে আসার মতো কালো দাগ ছিল।

তবে ময়নাতদন্ত না করে মৃত‌্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া সম্ভব নয় বলে রাজশাহী মেডিকেলের জরুরি বিভাগের চিকিৎসক মহিনুল ইসলাম জানিয়েছেন। তার লাশ বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে।

নিজের ঘর থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষিকার লাশ উদ্ধার