জঙ্গি হতে বাসা ছেড়েছে ধনাঢ্য পরিবার ও ইংরেজি মাধ্যমের দুই তরুণ

২:৩২ পূর্বাহ্ন | শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ Breaking News, স্পট লাইট

সময়ের কণ্ঠস্বর ডেস্ক –   সম্প্রতি জঙ্গি হামলা ও পুলিশের অভিযানে একাধিক তরুণ নিহত হয়েছে, যাদের অনেকেই ধনাঢ্য পরিবারের সন্তান ও ইংরেজি মাধ্যমের ছাত্র ছিল। এদের বেশিরভাগই তিন থেকে এক বছর ধরে নিখোঁজ ছিল। এছাড়া আইন-শৃঙ্খলা বাহিনীর নিখোঁজ তালিকাতেও ধনাঢ্য পরিবারের ও ইংরেজি মাধ্যমের একাধিক শিক্ষার্থী রয়েছে। সর্বশেষ নিখোঁজের তালিকায় যোগ হলো এই দুই তরুণ।

dui-torun

আহমেদ রাফিদ আল হাসান (১৮) ও আয়াদ হাসান (১৮)। সম্প্রতি এ লেভেল পাশ করা এই দুই তরুণ সম্পর্কে আপন খালাতো ভাই। গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলা ও কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানের বড় ঘটনাগুলোর পর দেশজুড়ে সরকারি-বেসরকারি উদ্যোগে জঙ্গিবিরোধী সচেতনতা সৃষ্টির মধ্যেও গত ৯ আগস্ট সন্ধ্যায় এই দুই তরুণ একসঙ্গে বাসা থেকে বেরিয়ে গেছে।এরপর থেকে তাদের আর খোঁজ পাচ্ছে না তাদের পরিবার।

এ ঘটনায় আয়াদ হাসানের মা মুনমুন আহমেদ রাজধানীর মিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। জিডি নং ৬৩৭। প্রাথমিক তদন্তে পুলিশ এই দুই তরুণের আগের কার্যক্রম ও চলাফেরা বিশ্লেষণ করে জঙ্গিবাদে সম্পৃক্ত হওয়ার প্রমাণ পেয়েছে। একই সঙ্গে তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। তাদের পরিবার জানিয়েছে, বাসা থেকে বের হওয়ার সময় তারা তাদের পাসপোর্টও সঙ্গে নিয়ে গেছে। এ কারণে তারা দেশেই আছে নাকি দেশের বাইরে চলে গেছে এ ব্যাপারেও উদ্বিগ্ন তাদের পরিবার।