• আজ শনিবার, ১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৫ মে, ২০২১ ৷

টঙ্গীতে বয়লার বিস্ফোরণে নিহত ১৮, আগুন নিয়ন্ত্রনে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫ টি ইউনিট


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ Breaking News, আলোচিত বাংলাদেশ, ফিচার

পলাশ মল্লিক, স্টাফ রিপোর্টার, গাজীপুর – গাজীপুরের টঙ্গী বিসিক শিল্প নগরীতে ট্যাম্পাকো ফয়েলস লিমিটেড কারখানায় বয়লার বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৮ জন হয়েছে।এদের মধ্যে টঙ্গী হাসপাতালে ১২ জন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ৩ জনের মরদেহ রয়েছে। আর প্রতিষ্ঠানটি ভিতরে ৩ জনে লাশ পড়ে থাকতে দেখা গেছে । লাশের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে । এছাড়া টঙ্গী হাসপাতাল থেকে গুরুতর অবস্থায় আরো ৩০ জনকে ঢামেকে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

ভোর সাড়ে ৫টায় দিকে প্রতিষ্ঠানটির বয়লার বিস্ফোরনে আগুন লেগে যায় । এবং খুব দ্রুত চার পাশে আগুন ছড়িয়ে পড়ে । আগুন লাগার মূহূর্তে প্রতিষ্ঠান টিতে শতাধিক শ্রমিক কর্মরত ছিলেন বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে । তবে কত জন লোক নিরাপদে বেরিয়ে আসতে পেরেছে তা কেউ বলতে পারেনি । তবে ধারণা করা হচ্ছে একটি প্রবেশদার থাকাতে প্রতিষ্ঠান থেকে বেশি লোক বের হতে পারেনি ।

অন্যদিকে বয়লার বিস্ফোরনে প্রতিষ্ঠানের দেয়াল ভেঙ্গে চাপা পড়ে তিনজন পথচারী নিহতের খবর পাওয়া গেছে ।

gajipur-agun-nihot

বর্তমানে আগুন নিয়ন্ত্রনে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট । আগুন আংশিক নিয়ন্ত্রণে এসেছে বলে ‍সময়ের কন্ঠস্বরকে জানিয়েছেন, টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সেলিম মিয়া। তিনি আরো জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে এবং হতাহতদের উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা ।

তবে আগুনে ইতি মধ্যেই ভবনটি ধসে পড়েছে । প্রতিষ্ঠানটির পাশের একটি তিন তলা ভবনের উপরে ভেঙ্গে পড়ার কারণে সেটিও ধসে গেছে বলে জানা গেছে । আগুনের ঝুঁকিতে আছে পাশের আরেকটি ছয়তলা ভবনও ।

গাজীপুরের পুলিশ সুপার হারুন অর রশিদ ঘটনা স্থলে থেকে সার্বক্ষনিক নিয়ন্ত্রন কাজের অগ্রগতি পর্যবেক্ষন করছেন । গন মাধ্যমের সাথে আলাপ কালে পুলিশ সুপার জানান প্রথমে পানির যে সমস্যা হয়েছিল তারা তা কাটিয়ে উঠতে সমর্থ হয়েছেন ।