সংবাদ শিরোনাম

পণ্যবাহী ট্রাক-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-১খালেদার জিয়ার শারীরিক অবস্থার উন্নতি নেই, হয়নি বিদেশ যাওয়ার সিদ্ধান্তওপ্রধানমন্ত্রী কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না: স্বরাষ্ট্রমন্ত্রীমির্জাপুরে গণহত্যা দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলনশনিবার থেকে ঝড়-বৃষ্টির সম্ভাবনাস্পুটনিক-৫ টিকা একে-৪৭’র মতো নির্ভরযোগ্য: পুতিনডোপটেস্টো রিপোর্ট: স্পিডবোটের চালক শাহ আলম মাদকাসক্তচাঁদপুরে ঐতিহাসিক বড় মসজিদে লক্ষাধিক মুসল্লির সালাতে ‘জুমাতুল বিদা’ রাঙামাটিতে ডিবির অভিযানে ইয়াবাসহ দুই চিহ্নিত মাদক ব্যবসায়ী আটক! আনসার ব্যাটালিয়ান সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ : নারীসহ ৯জন আহত

  • আজ ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে বাস দুর্ঘটনায় ২১ জনের মৃত্যু

১২:৪৭ অপরাহ্ন | শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ- ভারতের উড়িষ্যায় বাস দুর্ঘটনায় ২১ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। জানা যায়, যাত্রীবাহি একটি বাস নিয়ন্ত্রন ক্ষমতা হাড়িয়ে একটি সেতুর নিচে আচড়ে পড়ে যাওয়ায় এই হতাহতের ঘটনা ঘটে। এ ভয়াবহ দুর্ঘটনায় আহত হয়েছেন ৩০ জন।%e0%a7%9c%e0%a7%9c

শুক্রবার বিকেলে দেউলিঝারির কাছে এই দুর্ঘটনা ঘটে বলে জানান ডিজিপি কে বি সিং। বুধ থেকে ছেড়ে আসা বাসটি আথামল্লিক যাওয়ার পথে পুরুনা মানিত্রিতে একটি সেতু থেকে পড়ে যায়।

সিং আরও বলেন, এই ঘটনায় চার নারীসহ ২১ জন প্রাণ হারিয়েছে এবং অপর ৩০ জন গুরুতর আহত হয়েছে।

আঙ্গুলের জেলা কালেক্টর অনিল কুমার সামাল বলেন, আহতদের আথামল্লিকের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। উদ্ধার অভিযান তদারকির জন্য তিনি দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন।

এই দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক অবিলম্বে আহতদের সুচিকিৎসার জন্য জেলা প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

কর্মকর্তারা জানান, তিনি আহতদের বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা প্রদানের জন্য নির্দেশ দিয়েছেন।

তারা আরও জানান, বাসটিতে আথামল্লিক কলেজের বেশ কয়েকজন শিক্ষার্থী ছিল।

তাৎক্ষণিকভাবে বাসটি কী কারণে সেতু থেকে নিচে পড়ে গেল তা জানা যায়নি। তবে বাসটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিল বলে ধারণা করা হচ্ছে।

কর্মকর্তারা বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক থাকায় মৃতের সংখ্যা বৃদ্ধি পেতে পারে।  তারা আরও বলেন, ১৪ জন ঘটনাস্থলের মারা যায়। অবশিষ্টরা চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা যায়।

ডিজিপি জানিয়েছেন, আহতদের রক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আহতদের মধ্যে কয়েকজনকে কটকের এসসিবি মেডিকেল কজেল ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। কয়েকজনকে আঙ্গুলের জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

খবর পাওয়ার পরপরই পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় এবং উদ্ধার অভিযান শুরু করে।

পুলিশ জানায়, এই ঘটনায় বাসটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি সেতু থেকে প্রায় ৪০ ফুট নিচে পড়ে যায়।