• আজ বৃহস্পতিবার। ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ। সকাল ৬:১২

শিক্ষিকা জলির মৃতুতে রাবি ছাত্র-ছাত্রীদের মাঝে শোকের ছায়া

⏱ | শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ 📁 দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষিক আকতার জাহান জলির রহস্যজনক মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেলে ক্যাম্পাসের বাসা থেকে দরজা ভেঙ্গে তার লাশ উদ্ধার করে পুলিশ। এই অকাল মৃত নিয়ে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের মাঝে এ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এটা কি আত্মহত্যা, হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু।news-pic-rajshahi2rd

প্রসঙ্গত, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করে ১৯৯৭ সালে শিক্ষক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন আকতার জাহান জলি। চাকরিতে যোগ দেওয়ার আগেই তানভীর আহমেদের সঙ্গে তার বিয়ে হয়। যিনি বর্তমানে একই বিভাগের সহযোগী অধ্যাপক। কিন্তু বছর তিনেক আগে তাদের ডির্ভোস হয়ে যায়। এরপর শিক্ষক তানভীরের সঙ্গে সম্পর্কের অবনতি হলে স্কুলপড়ুয়া ছেলেকে নিয়ে ২০১২ সালে জুবেরী ভবনে ওঠেন আকতার জাহান। চলতি বছরের শুরুতে ছেলে ঢাকায় তার নানার বাড়িতে চলে গেলে জুবেরী ভবনের ৩০৩ নম্বর কক্ষে একাই থাকছিলেন আকতার জাহান জলি।

এ বিষয়ে মতিহার থানার অফিসার ইন-চার্জ গনমাধ্যমকে জানান, এই আত্মহত্যার জন্য কেউ দায়ি নয়, তথা আকতার জাহান জলি মানুষিক চাপ সহ্য না করতে পেরে আত্মহত্যার পথ বেঝে নিয়েছেন বলে তথ্য পাওয়া গেছে। তদুপরি ময়না তদন্তের পড় সঠিক ব্যাখ্যা পাওয়া যাবে।