🕓 সংবাদ শিরোনাম

একটা কার্ড করে দেনা বাজান, খেয়ে বাঁচি ! ফুলবাডীতে সামদ্রিক শৈবাল চাষের প্রোজেক্ট পরিদর্শন করলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনারপটুয়াখালীতে চাল আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তারসরকার আইন-আদালতকে নিজের সুবিধায় ইচ্ছেমত ব্যবহার করছে -মির্জা ফখরুলআগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হামাসপ্রধানইসরাইলের চেলসিকে হারিয়ে মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন ‘বাংলাদেশের’হামজাপ্রবল বেগে ধেয়ে আসছে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘টিকটিকি’রোহিঙ্গা শিবিরে ডাকাতের গুলিতে রোহিঙ্গা নেতা নিহতশিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ললকডাউন বাড়ানোর অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

  • আজ রবিবার, ২ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৬ মে, ২০২১ ৷

বিমানবন্দরে শুল্ক বিভাগকে ধোঁকা দিতে জিনসে ‘সোনার বোতাম’!


❏ শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ আন্তর্জাতিক

news_picture_36735_gold1


আন্তর্জাতিক ডেস্কঃ

খাঁটি সোনা দিয়ে বানানো জিনসের প্যান্টের বোতাম। কাস্টমসকে ধোঁকা দিতে সেই সোনার বোতামে প্লাস্টিকের কোটিং বসানো হয়েছে। সোনা পাচারের এই নতুন কৌশল কপালে ভাঁজ ফেলেছে ভারতের শুল্ক বিভাগের এয়ার ইনটেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের।

বৃহস্পতিবার অবশ্য সোনা পাচারের এই নতুন কৌশল ভেস্তে দিয়ে চার পাচারকারীকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ১২ লাখ টাকা মূল্যের সোনার বোতাম ও চেন।

এদিন ব্যাংকক থেকে ভারতের নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন চার যাত্রী। এয়ারপোর্ট ইনটেলিজেন্স অফিসারদের কাছে খবর ছিল, ব্যাংকক থেকে লুকিয়ে সেদেশে সোনা নিয়ে আসছে অভিযুক্তরা। তাদের তল্লাশি করে কয়েকটি সোনার চেন পাওয়া যায়। তবে কর্মকর্তাদের কাছে সোর্স মারফত খবর ছিল, এর থেকে অনেক বেশি সোনা নিয়ে ভারতে ঢুকেছে তারা।

ফের একপ্রস্থ তল্লাশির পর মেটাল ডিটেক্টরে ধরা পড়ে- জিনসের প্যান্টের বোতামে সোনা লুকানো রয়েছে। অবিকল বোতামের আকারে সোনার চাকতি, তাতে প্লাস্টিকের কোটিং বসানো। খালি চোখে দেখে বোঝার উপায় নেই। এক একটা চাকতির দাম প্রায় এক লাখ টাকা। এই ধরনের কৌশল এর আগে চোখে পড়েনি কাস্টমস অফিসারদের। আটককৃতদের মধ্যে দু’জন পাঞ্জাবের, একজন রাজস্থানের এবং একজন বিরাটির বাসিন্দা বলে জানা গেছে।