নিয়ন্ত্রন হচ্ছেনা আগুন: পুরে ছাই হয়ে গেছে শ্রমিকদের ঈদের বোনাস

⏱ | শনিবার, সেপ্টেম্বর ১০, ২০১৬ 📁 জাতীয়

%e0%a7%8d%e2%80%8cসময়ের কন্ঠস্বর ডেস্কঃ- গাজীপুর জেলার টঙ্গীর বিসিকি শীল্পনগরীরর কারখানায় অগ্নিকান্ডের সূত্রপাত হয় একটি ব্রয়লার বিস্ফোরন থেকে। অনেক সময় নিয়ে প্রাণপন চেষ্টা করেও এখনো পুরোপুরি নিয়ন্ত্রনে আসছেনা সর্বনাশা আগুন। উল্লেখ যে, অগ্নিদগ্ধ টাম্পাকো ফয়েলস লিমিটেড নামের কারাখানাটিতে আজই বেতন ও ঈদ বোনাস দেয়ার কথা ছিল। কিন্তু গরিব শ্রমিকের সব বেতন বোনাস পুরে ছাই করে দিল জলন্ত আগুন। স্বজনদের আহাজারী ও কান্নার চিৎকারে পুরো এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

এদিকে সব পুরে ছাই হয়ে ভবনটিও আসতে আসতে ধ্বসে পড়ছে। এমনকি পুরো ভবনটির ও ধ্বসে পড়ার শঙ্কা রয়েছে। তবে আগুন নেভাতে প্রাণপণ চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। সকাল সোয়া ৯টার দিকে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আসে বলে জানায় ফায়ার সার্ভিস।

কিন্তু এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে আশপাশের পুরো এলাকা। কারখানার আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রায় ২৩টি ইউনিট কাজ করছে। তারপর বেশ হিমশিম খেতে হচ্ছে তাদের।

টাম্পাকো ফয়েলস লিমিটেড নামের ওই কারখানায় শনিবার সকাল ৬টায় বিস্ফোরণটি ঘটে। দ্রুত সে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। নিহত হয় ২২ জন। আহত হয়েছেন শতাধিক। তাদের টঙ্গী হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।